শিখর ধাওয়ানকে কানেরিয়ার ভর্ৎসনা

শিখর ধাওয়ানকে কানেরিয়ার ভর্ৎসনা

শ্রীলঙ্কার বিপক্ষে ৩য় টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ানের অধিনায়কত্বের কট্টর সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক লেগ স্পিনার দানিশ কানেরিয়া। স্লো উইকেটে টসে জিতে ব্যাটিং নেওয়ায় অন্য অনেক সমালোচকের মত তিনিও ধাওয়ানকে ভৎসর্না করলেন।

কানেরিয়ার মতে, এমন মন্থর পিচে নির্দিষ্ট টার্গেটে পরে ব্যাটিং করাটাই সফরকারী ভারতের জন্য যুক্তিযুক্ত ছিল।

‘যখন আপনার লম্বা বোলিং লাইনআপ আছে, আপনার জন্য সুবিধা ছিল টসে জিতে বোলিং নেওয়াটা। প্রথমে বোলিং করে প্রতিপক্ষকে একটা নির্ধারিত টার্গেটে আটকে দিলে কাজটা সহজ হয়ে যেত,’ বলেন কানেরিয়া।

‘ভুবনেশ্বর কুমার যখন ৬ নাম্বারে ব্যাট করতে হয়, তখন আপনি কেন টসে জিতে বোলিং নিলেন না? প্রেমাদাসার উইকেট স্পিনারদের জন্য কার্যকর এবং আপনি চাইলে প্রথমে বোলিং নিয়ে শ্রীলঙ্কাকে একশো রানের মধ্যে বন্দী করে ফেলতে পারতেন,’ নিজের ইউটিউব চ্যানেলে বলেন কানেরিয়া।

টি-টোয়েন্টি টুর্নামেন্টের সিরিজ সেরা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার প্রশংসাও করেন কানেরিয়া। নিজের জন্মদিনে ৩য় ম্যাচে চার ওভারে মাত্র নয় রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছিলেন তিনি।

‘হাসারাঙ্গা দুর্দান্ত ছিল। তবে ভারতের ব্যাটসম্যানরা বোকার মত শট খেলে আউট হয়েছে। ভারতের ব্যাটিং লাইনআপ ধ্বসিয়ে দিয়েছে হাসারাঙ্গা। সে প্রমাণ করেছে কেন সে এখন টি-টোয়েন্টির ২য় সেরা বোলার। কিন্তু আমার মনে হয়, ভারতের ব্যাটসম্যানরা তাকে উইকেট উপহার দিয়েছে। যদি তারা সাবধানে খেলতো এবং সিংগেলসের উপর ভর করে ১৩০-১৪০ রান স্কোরবোর্ডে যোগ করতো, তবে তাদের বোলাররা ম্যাচে ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা এনে দিতে সক্ষম হতো,’ জানান কানেরিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

মালিকানা বদলে বদলাচ্ছে বার্বাডোস ট্রাইডেন্টসের নাম

Read Next

হাফিজের বোলিং স্পেলে ম্লান পুরানের ক্যারিয়ার সেরা ইনিংস

Total
5
Share