মালিকানা বদলে বদলাচ্ছে বার্বাডোস ট্রাইডেন্টসের নাম

সাকিব সিপিএল বার্বাডোস

বার্বাডোস ট্রাইডেন্টসের অধিকাংশ অংশীদারিত্ব কিনে নিলেন রাজস্থান রয়্যালসের মালিকেরা। ফলশ্রুতিতে এখন থেকে বার্বাডোস ট্রাইডেন্টসের পরিবর্তে বার্বাডোস রয়্যালস নামে পরিচিতি পাবে দলটি।

রয়্যাল স্পোর্টস গ্রুপ আইপিএলের ৩য় ফ্র‍্যাঞ্চাইজি, যারা কিনা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দলের মালিক হলো। এর আগে ত্রিনবাগো নাইট রাইডার্সকে নিয়েছিল কোলকাতা নাইট রাইডার্সের স্বত্বাধিকারী রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং গত বছর সেন্ট লুসিয়া জুকসকে কিনেছিল পাঞ্জাব কিংসের সহায়ক প্রতিষ্ঠান কেপিএইচ ড্রিম ক্রিকেট প্রাইভেট লিমিটেড।

এই তিন ফ্র‍্যাঞ্চাইজের মধ্যে বার্বাডোস রয়্যালস অন্যতম দল, যারা কিনা সিপিএলে ২ বার শিরোপা লাভ করেছে। ২০১৪ সালে কাইরন পোলার্ডের নেতৃত্বে প্রথমবারের মত ট্রফি জিতেছিল তারা। এরপর ২০১৯ সালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সের অপরাজিত অবস্থান থেকে সরিয়ে ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

দলের অধিনায়কত্বে গতবারের মত এবারও থাকছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক জেসন হোল্ডার। আইপিএলে রাজস্থান রয়্যালসের ক্রিকেট পরিচালনায় থাকা কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা বার্বাডোস দলের দায়িত্বভার সামলাবেন।

রয়্যালস গ্রুপের অন্যতম মালিক মনোজ বাদালে বলেন,’ মনীশ প্যাটেলকে সাথে নিয়ে সিপিএলের ফ্র‍্যাঞ্চাইজি বার্বাডেজের সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা যারপরনাই আনন্দিত। বার্বাডোস সরকারের নিয়মিত সহযোগিতার জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। দেশের ক্রিকেটে এবং পর্যটন শিল্পে আমরা ইতিবাচক মনোভাবের জন্য কাজ করে যাচ্ছি। রয়্যালস ব্র‍্যান্ড নিয়ে বিশ্বে আমাদের উচ্চাভিলাষী পরিকল্পনা রয়েছে। এটি একটি গুরুত্বপূর্ণ কৌশলগত পদক্ষেপ।’

বার্বাডোস ফ্র‍্যাঞ্চাইজির প্রধান মনীশ প্যাটেল বলেন, ‘মনোজ ও রাজস্থান রয়্যালস পরিবারের সাথে যুক্ত হতে পেরে আমরা ভীষণ উচ্ছ্বসিত। আশা করি, বার্বাডোস ও অন্যান্য অঞ্চলের ক্রিকেটে এটি সহায়ক ভূমিকা রাখবে।’

৯৭ ডেস্ক

Read Previous

জহির খানের বিশ্বকাপ স্কোয়াড, রাখেননি ধাওয়ানকে

Read Next

শিখর ধাওয়ানকে কানেরিয়ার ভর্ৎসনা

Total
9
Share