জহির খানের বিশ্বকাপ স্কোয়াড, রাখেননি ধাওয়ানকে

জহির খানের বিশ্বকাপ স্কোয়াড, রাখেননি ধাওয়ানকে

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য নিজের পছন্দের ১৫ জনের স্কোয়াড সাজিয়েছেন জহির খান। স্কোয়াডে জায়গা হয়নি শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ানের। এত বড় মঞ্চে ধাওয়ানকে মোটেই মানানসই মনে হচ্ছে না জহির খানের।

উদ্বোধনী জুটিতে জহির খান রেখেছেন লোকেশ রাহুল এবং রোহিত শর্মাকে। যদিও অধিনায়ক ভিরাট কোহলি বলেছেন, তিনি শুরুতে ব্যাটিংয়ে নামতে চান। তবে জহির খানের মতে, যদি হার্দিক পান্ডিয়াকে বোলার হিসেবে ব্যবহার করা না হয়, তবে কোহলির ওপেনিংয়ে আসা উচিত।

‘ওপেনিংয়ে আমি লোকেশ রাহুল ও রোহিত শর্মাকে রেখেছি। তারপরের দুইটি স্থান ভিরাট কোহলি ও সুরিয়া কুমার যাদবের। আমি জানি, ভিরাট বলেছে যে সে শুরুতে নামতে চায়। যদি হার্দিক পান্ডিয়াকে বোলার হিসেবে না খেলানো হয়, তখন কোহলি শুরুতে নামতে পারে। এক্ষেত্রে একজন ব্যাটসম্যান কমিয়ে একজন অতিরিক্ত বোলারকে নিযুক্ত করা দরকার,’ বলেন জহির।

শ্রীলঙ্কা সফরে দুর্দান্ত পারফর্ম করা সুরিয়া কুমারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্য মনে করছেন জহির। যদিও শেষ দুইটি টি-টোয়েন্টি ম্যাচে তার খেলা হয়নি।

স্পিন বোলিংয়ে অটো চয়েজ হিসেবে রাখছেন যুজবেন্দ্র চাহালকে। পাশাপাশি ওয়াশিংটন সুন্দর এবং বরুণ চক্রবর্তীর মধ্যকার যেকোন একজনকে দলে দেখতে চান।

‘লেগ স্পিনে চাহালই থাকছে। পাশাপাশি ব্যাকআপ হিসেবে রাহুল চাহার তো আছেই। এই ফরম্যাটে এককন লেগ স্পিনার অনেক কার্যকরী বলে আমি মনে করি। চক্রবর্তী কিংবা সুন্দরের মধ্যে যেকোন একজন নতুন বলের জন্য সুযোগ পেতে পারে। যদি আপনি রহস্য চান, তবে চক্রবর্তী এগিয়ে থাকবে। নতুবা সুন্দরকে খেলাতে পারেন।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য জহির খানের ১৫ জনের স্কোয়াডঃ

রোহিত শর্মা, লোকেশ রাহুল, ভিরাট কোহলি, সুরিয়া কুমার যাদব, ইশান কিশান, রিশাব পান্ট, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, রাহুল চাহার, থাঙ্গারাসু নটরাজন/ ভুবনেশ্বর কুমার, ওয়াশিংটন সুন্দর/ বরুণ চক্রবর্তী।

৯৭ ডেস্ক

Read Previous

আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় বললেন ইসুরু উদানা

Read Next

মালিকানা বদলে বদলাচ্ছে বার্বাডোস ট্রাইডেন্টসের নাম

Total
19
Share