ক্রিকেট থেকে বিরতি নিলেন বেন স্টোকস

ক্রিকেট থেকে বিরতি নিলেন বেন স্টোকস

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকস সবধরণের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। ইসিবি (দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিশ্চিত করেছে এই তথ্য।

ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন স্টোকস। ক্রিকেট থেকে বিরতি নেবার কারণ হিসাবে স্টোকস মানসিক স্বাস্থ্য ও তার লেফট ইনডেক্স ফিঙ্গারের বিশ্রামকে দেখিয়েছেন।

চলতি মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেললেও (অধিনায়ক হিসাবে) স্টোকসের লেফট ইনডেক্স ফিঙ্গার এখনও সেরে ওঠেনি।

স্টোকসের ক্রিকেট থেকে বিরতি নেবার সিদ্ধান্তে তার পাশে আছে বলে জানিয়েছে ইসিবি। এবং খেলা থেকে যতদিন স্টোকস দূরে থাকবে ততদিন তার সাহায্যে সর্বদা পাশে থাকার অঙ্গীকার করেছে ইসিবি।

ইংল্যান্ড পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বেন স্টোকস প্রসঙ্গে বলেন, ‘বেন স্টোকস তার চিন্তা ও মানসিক স্বাস্থ্য নিয়ে খোলাখুলি আলাপ করার সাহস দেখিয়েছে।’

‘ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য সবসময়ই আমাদের প্রায়োরিটির তালিকায় উপরে। মহামারীর সময়ে আমাদের অ্যাথলেটদের কাজ জটিল করে ফেলেছে। লম্বা সময় ধরে পরিবার থেকে দূরে থাকা, কম স্বাধীনতা আসলেই চ্যালেঞ্জিং। গত ১৬ মাস ধরে নিরলসভাবে এমন পরিস্থিতিতে কাজ করা সবার ওপর প্রভাব ফেলেছে।’

‘বেন স্টোকসের যতটা সময় প্রয়োজন ততটা সময় দেওয়া হবে। আমরা ভবিষ্যতে তাকে ইংল্যান্ডের হয়ে খেলতে দেখতে মুখিয়ে আছি।’

বেন স্টোকস থাকছেন না, তাই পূর্ব ঘোষিত স্কোয়াডে বদল আনতে হয়েছে ইংল্যান্ড নির্বাচকদের। স্টোকসের খালি জায়গায় ঢুকেছেন ক্রেইগ ওভারটন।

১ম দুই টেস্টের জন্য ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, ডম সিবলি, ক্রেইগ ওভারটন ও মার্ক উড।

ভারতের স্কোয়াড-

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল;, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমান্য ইশ্বরান, পৃথ্বী শ ও সুরিয়াকুমার যাদব।

স্ট্যান্ডবাই- প্রসিধ কৃষ্ণা ও আরজান নাগাওয়াসালা।

টেস্ট সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ৪-৮ আগস্ট, ট্রেন্ট ব্রিজ, নটিংহাম
২য় টেস্ট- ১২-১৬ আগস্ট, লর্ডস, লন্ডন
৩য় টেস্ট- ২৫-২৯ আগস্ট, হেডিংলি, লিডস
৪র্থ টেস্ট- ২-৬ সেপ্টেম্বর, কেআইএ ওভাল, লন্ডন
৫ম টেস্ট- ১০-১৪ সেপ্টেম্বর, ওল্ড ট্র্যাফোর্ড, ম্যানচেস্টার।

৯৭ প্রতিবেদক

Read Previous

জিম্বাবুয়েতে প্রিন্সের মন কেড়েছেন আফিফ-সোহান

Read Next

মাথায় আঘাত পেয়ে ছিটকে গেলেন আজম খান

Total
1
Share