নিষিদ্ধ হলেন গুনাথিলাকা-মেন্ডিস-ডিকওয়েলা

নিষিদ্ধ হলেন গুনাথিলাকা-মেন্ডিস-ডিকওয়েলা

জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙায় বড় শাস্তি পেতে হল শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং ধানুশকা গুনাথিলাকাকে। ১ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ও ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে তাঁদেরকে নিষিদ্ধ করল শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সঙ্গে তিন জনকেই করা হয়েছে ১০ মিলিয়ন শ্রীলঙ্কান রূপি জরিমানা।

অফিসিয়ালভাবে বিবৃতি দিয়ে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়েছে,নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের জরিমানা গুনতে হবে তাঁদের। কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা ও ধানুশকা গুনাথিলাকাকে ১ বছরের জন্য সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ ও ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হল।

এই এক বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর, আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আরও এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হবে যা দুই বছরের জন্য স্থগিত থাকবে।

এছাড়া তিন জনকেই করা হয়ে বড় অঙ্কের জরিমানা। যার পরিমাণ ১০ মিলিয়ন শ্রীলঙ্কান রূপি।

ঘটনার সূত্রপাত, করোনার মধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন গভীর রাতে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা ডারহামের রাস্তায় বসে ছিলেন। যেখানে সুরক্ষা বলয়ের বাইরে দেখা গেছে মেন্ডিস ও ডিকওয়েলাকে।  ভিডিওতে এই দুই ক্রিকেটারকে দেখা গেলেও, তদন্তে জানা যায়, এঁদের সঙ্গে ধানুশকা গুনাথিলাকাও ছিলেন। স্বভাবতই জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার অভিযোগে তিন জনকেই কঠোর শাস্তি পেতে হয়েছে।

এই ত্রয়ী শ্রীলঙ্কার হয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করবে এবং তাঁরা ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জাতীয় দলে যোগ দিতে পারবেন।

৯৭ ডেস্ক

Read Previous

স্মৃতি রোমন্থন করে আনোয়ার নিজেকে অনেকের চেয়ে ভালো বলছেন

Read Next

যে কারণে পরিবার সাথে রাখতে পারছেনা টাইগার ক্রিকেটাররা

Total
1
Share