স্মৃতি রোমন্থন করে আনোয়ার নিজেকে অনেকের চেয়ে ভালো বলছেন

মৃতি রোমন্থন করে আনোয়ার নিজেকে অনেকের চেয়ে ভালো বলছেন

ঘরোয়া টুর্নামেন্টে সাদা বলের ক্রিকেটে নিজের পারফরম্যান্সকে অন্য অনেক ক্রিকেটারদের থেকে এগিয়ে রাখার দাবি করেছেন পাকিস্তানের অলরাউন্ডার আনোয়ার আলি। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি জানান, তিনি এখন সম্পূর্ণ সুস্থ এবং পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলছেন।

‘গত কয়েক বছর ধরে ইনজুরি জনিত সমস্যায় বেশ ভোগান্তিতে ছিলাম। কিন্তু এখন আমি সম্পূর্ণ সুস্থ এবং নিয়মিত ঘরোয়া ক্রিকেট ও বিশ্বের বিভিন্ন লিগে খেলছি। ঘরোয়াতে সাদা বলের ক্রিকেটে গত কয়েক বছরে আমার পারফরম্যান্স দেখলে বুঝা যায়, একজন অলরাউন্ডার হিসেবে আমার চেয়ে ভালো পারফরম্যান্স অন্য অনেকে করতে পারেনি,’ বলেন আনোয়ার।

‘কাশ্মীর প্রিমিয়ার লিগে মুজাফফরাবাদ টাইগার্স দলে যোগ দিয়ে আমি ভীষণ উৎসাহী। আশা করি, দল হিসেবে আমরা টুর্নামেন্টে দারুণ কিছু করবো।’

মুজাফফরাবাদের অধিনায়ক এবং অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে প্রশংসায় সিক্ত করলেন আনোয়ার। প্রফেসর খ্যাত হাফিজের নেতৃত্বে অনেক কিছু শেখার অপেক্ষায় আছেন তিনি।

‘হাফিজ ভাই অভিজ্ঞ ক্রিকেটার এবং এখনও পাকিস্তান টি-টোয়েন্টি দলের হয়ে খেলছেন। ক্রিকেট নিয়ে তার ব্যাপক জ্ঞান রয়েছে এবং অতীতে বিশ্বকাপসহ বিভিন্ন ম্যাচে পাকিস্তানকে নেতৃত্বও দিয়েছিলেন। তাকে দলে পাওয়া আমাদের ক্রিকেটারদের জন্য আনন্দায়ক হবে। আশা করি তার অধিনায়কত্বে অনেক কিছু শিখতে পারবো আমরা।’

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে স্মৃতি চারণ করেন আনোয়ার এবং ২০০৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে স্মরণীয় বোলিং স্পেলের কথাও উল্লেখ করেন।

‘২০০৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলাম আমি। ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচ জয়ী পারফরম্যান্স উপহার দিয়ে দলকে শিরোপা এনে দিয়েছিলাম এবং নিজে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছিলাম। ঐ দিনটা আমার জন্য অনেক বেশি স্পেশাল ছিল। তখন ভারতের কিছু দুর্দান্ত তরুণ ক্রিকেটার ছিল, যারা বর্তমানে ভারতীয় দলের হয়ে খেলছে। চেতেশ্বর পূজারা, রোহিত শর্মা, পিযুশ চাওলা অন্যতম। বর্তমানে তারা ক্রিকেটের বড় তারকা।’

‘তবে আমাদের দলেও বর্তমানে ভালো কিছু বোলার রয়েছে। শাহীন শাহ আফ্রিদি, হাসান আলিরা দারুণ বোলিং করে চলেছে। সব ফরম্যাটের ক্রিকেটে তারা পাকিস্তানকে জয় এনে দিচ্ছে। আশা করি, ভবিষ্যতেও তারা তাদের উন্নতির ধারা অব্যাহত রাখবে,’ জানান আনোয়ার।

৯৭ ডেস্ক

Read Previous

আফগানদের উন্নতির গ্রাফ দেখে অভিভূত ইমরান খান

Read Next

নিষিদ্ধ হলেন গুনাথিলাকা-মেন্ডিস-ডিকওয়েলা

Total
1
Share