আফগানদের উন্নতির গ্রাফ দেখে অভিভূত ইমরান খান

আফগানদের উন্নতির গ্রাফ দেখে অভিভূত ইমরান খান

আফগানিস্তান ক্রিকেট দলকে প্রশংসায় ভাসালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। কয়েক বছর ধরে আফগান ক্রিকেটের উন্নতিতে তিনি বেশ অভিভূত। পাক-আফগান ক্রিকেটীয় এক প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথাগুলো বলেন।

আফগানিস্তানের ক্রিকেট নিয়ে সম্যক ধারণা রেখেছেন ইমরান খান। তার মতে, স্কিল বিবেচনায় আফগানিস্তান ছাড়া আর কোন দল এত দ্রুত উন্নতি করে আন্তর্জাতিক ক্রিকেটে শক্তিশালী অবস্থায় পৌঁছাতে পারেনি। যুদ্ধবিধ্বস্ত দেশ হলেও আফগানিস্তানে রয়েছে ক্রিকেটের প্রতি প্রবল ইচ্ছা এবং এক ঝাঁক প্রতিভা।

‘গত ৭০ বছরের বিবেচনায় আফগানিস্তান ছাড়া আর কোন দল এত দ্রুত উন্নতি করে নিজেদের শক্তিশালী দলে পরিণত করতে পারেনি,’ ইমরান খান বলেন।

ইমরান খান জানান, আফগানিস্তানের অনেক শরণার্থী পাকিস্তানের পেশোয়ারে থাকা অবস্থায় ক্রিকেটের বিভিন্ন কায়দা-কানুন শিখে নিয়েছিল। গত বছর আফগানিস্তান সফরের সময় আফগান ক্রিকেট দলকে নিজেদের দেশে আমন্ত্রণ জানান তিনি। নিজের স্বাক্ষর করা একটি ক্রিকেট ব্যাটও তাদের উপহার দেন।

শ্রীলঙ্কায় সেপ্টেম্বরে প্রথমবারের মত দ্বিপক্ষীয় টুর্নামেন্টে পাকিস্তান ও আফগানিস্তান। মাহিন্দ্রা রাজাপাকশে স্টেডিয়ামে ৩টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

দুই দল পরস্পরের বিরুদ্ধে এখন পর্যন্ত ৪ বার মোকাবেলা করেছে। সর্বশেষ ২০১৯ বিশ্বকাপে এ দুই দলের মোকাবেলায় অল্প রানের ব্যবধানে জয় পেয়েছিল পাকিস্তান।

৯৭ ডেস্ক

Read Previous

১৮ বছর বাদে পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড!

Read Next

স্মৃতি রোমন্থন করে আনোয়ার নিজেকে অনেকের চেয়ে ভালো বলছেন

Total
4
Share