ম্যাথু ওয়েডই বাংলাদেশের বিপক্ষে অধিনায়ক, আশাবাদী ফিঞ্চ

ম্যাথু ওয়েডই বাংলাদেশের বিপক্ষে অধিনায়ক, আশাবাদী ফিঞ্চ

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে অস্ট্রেলিয়া দল এখন বাংলাদেশে। তবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দলটির এখনো অধিনায়ক চূড়ান্ত হয়নি। নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ হাঁটুর চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারেননি, ফিরে গেছেন দেশে। তবে ফিঞ্চ আশা করছেন ম্যাথু ওয়েডই হতে পারেন অজিদের অধিনায়ক।

বর্তমানে মেলবোর্নে কোয়ারেন্টাইন করছেন ফিঞ্চ। ফিট হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মাঠে নামতে পারবেন বলে আআশা করছেন নিজেই। এদিকে ‘ক্রিকেটডটকমএইউ’ এর এক প্রতিবেদন বলছে ফিঞ্চ আশা করেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডই বাংলাদেশের বিপক্ষে অধিনায়কত্ব করবেন। এর আগেও টি-টোয়েন্টিতে ফিঞ্চের অনুপস্থিতিতে এই দায়িত্ব পালন করেন ওয়েড।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে অজিরা পাচ্ছেনা বেশ কয়েকজন সিনিয়র ও অভিজ্ঞ ক্রিকেটারকে। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলরা নেই আগে থেকেই, শেষ মুহূর্তে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চও।

ওয়েস্ট ইন্ডিজে অনভিজ্ঞ এক দল নিয়ে ৪-১ ব্যবধানে হারতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। তবে ২-১ ব্যবধানে ফিঞ্চের অনুপস্থিতিতেও ওয়ানডে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া।

ওয়ানডে সিরিজ জয়ের পর বাংলাদেশ সফরের সম্ভাব্য অধিনায়ক ম্যাথু ওয়েড অবশ্য বলেছেন ওয়েস্ট ইন্ডিজের কিছুটা স্লো পিচে খেলার অভিজ্ঞতা বাংলাদেশ সফর ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজে আসবে।

৩৩ বচর বয়সী ওয়েড বলেন, ‘সামনের দিনগুলোর জন্য ওয়েস্ট ইন্ডিজের পিচে নিজেদের মেলে ধরতে পারা খুবই দারুণ ব্যাপার। স্পষ্টতই বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতে যা আমাদের সাহায্য করবে। যতক্ষণ না আপনি তাদের বিপক্ষে খেলছেন জানতে পারবেন না কি ঘটতে যাচ্ছে।’

‘এসব উইকেটে আপনি খেলা চালিয়ে যেতে যেতে রান করার উপায় খুঁজে পাবেন। আমি ভারত ও এশিয়ার এই কন্ডিশনে খেলতে পেরে ভাগ্যবান এবং বুঝতে পারি কিভাবে ওখানে রান করতে পারি।’

উপমহাদেশের কন্ডিশনে চিলেই অস্ট্রেলিয়ার কন্ডিশনের মত খেলা যায়না উল্লেখ করে ওয়েড যোগ করেন, ‘আমরা অস্ট্রেলিয়াতে যেভাবে খেলতে পছন্দ করি সেভাবে ওখানে খেলা সম্ভব নয়। আমি মনে করছি সর্বশেষ সিরিজের সাথে আসন্ন সিরিজের সমন্বয় খুবই ইতিবাচক লক্ষ্মণ, বিশেষ করে ব্যাটিং বিভাগের।’

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ চাহাল-গৌতম

Read Next

১৮ বছর বাদে পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড!

Total
15
Share