হাসারাঙ্গার রেকর্ড গড়া বোলিং, উড়ে গেল ভারত

হাসারাঙ্গার রেকর্ড গড়া বোলিং, উড়ে গেল ভারত

জন্মদিনে রেকর্ড গড়া বোলিং পারফরম্যান্স, তাতে রীতিমত উড়ে গেল ভারত। শ্রীলঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

টসে জিতে আগে ব্যাট করতে নামা ভারতের শুরুটা ছিল ভুলে যাবার মত। শুরুর ওভারেই সাজঘরের পথ ধরেন ভারতীয় অধিনায়ক শিখর ধাওয়ান। করোনা ধাক্কায় ছোট হয়ে যাওয়া ব্যাটিং লাইন আপ পরে আর ধাক্কা সামলাতে পারেনি।

দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা দেবদূত পাডিকাল দ্রুতই শিখর ধাওয়ানের পথ ধরেন। ৯ রান করে রান আউটে কাটা পড়েন তিনি। ৫ম ওভারে জোড়া শিকার করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। কোন রান না করা সাঞ্জু স্যামসন ও ১৪ রান করা রুতুরাজ গায়কোয়াড়কে ফেরান তিনি। ২৫ রানেই ৪ উইকেট হারিয়ে বসে ভারত।

কলম্বোর স্লো উইকেটে এরপর ভারতীয় ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। শ্রীলঙ্কান বোলারদের দাপটে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রান করতে পারে ভারত।

৪ ওভারে ৯ রান খরচে ৪ উইকেট নেন হাসারাঙ্গা। যা তার ক্যারিয়ার সেরা বোলিং তো বটেই, জন্মদিনে কোন ক্রিকেটারের সেরা টি-টোয়েন্টি ফিগারের রেকর্ডও।

ছোট লক্ষ্য তাড়ায় আভিষ্কা ফার্নান্দো ও মিনোদ ভানুকা শুরুটা খারাপ করেননি। তবে লেগ স্পিনার রাহুল চাহার দ্রুত কিছু উইকেট নিয়ে ভারত শিবিরে আশা জাগান।

১২ রান করা ফার্নান্দোকে নিজের বলে নিজেই ক্যাচ ধরে ফেরান চাহার। ১৮ রান করা ভানুকাকে ফেলেন লেগ বিফোর উইকেটের ফাঁদে। তিনে নামা সাদিরা সামারাবিক্রমা (৬) কে ফেরান বোল্ড করে।

৫৬ রানে ৩ উইকেট হারানোর পর অবশ্য শ্রীলঙ্কা আর কোন বিপদ ঘটতে দেয়নি। ধনঞ্জয়া ডি সিলভা (২৩*) ও ওয়ানিন্দু হাসারাঙ্গা (১৪*) দলকে জয় পাইয়ে দিয়েই মাঠ ছাড়েন। ৩৩ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় শ্রীলঙ্কা, সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

ম্যাচ ও সিরিজ সেরা হন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

৯৭ ডেস্ক

Read Previous

দীর্ঘ সময়ের নিষেধাজ্ঞা ও বড় অঙ্কের জরিমানা করতে বোর্ডকে সুপারিশ

Read Next

৩ বছর পর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

Total
1
Share