দীর্ঘ সময়ের নিষেধাজ্ঞা ও বড় অঙ্কের জরিমানা করতে বোর্ডকে সুপারিশ

অনতিবিলম্বে শ্রীলঙ্কা ফিরছেন ৩ ক্রিকেটার, হয়েছেন নিষিদ্ধ

জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার পরে বড় শাস্তির মুখে পড়তে হয়েছিল শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং ধানুশকা গুনাথিলাকাকে। এবার দুই বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের জরিমানা গুনতে হবে তাঁদের। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ৫ সদস্যের কমিটি সুপারিশ করেছে সর্বোচ্চ ২ বছরের নিষেধাজ্ঞা, সঙ্গে ২৫ হাজার ডলার জরিমানা।

করোনার মধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন গভীর রাতে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা ডারহামের রাস্তায় বসে ছিলেন। যেখানে সুরক্ষা বলয়ের বাইরে দেখা গেছে মেন্ডিস ও ডিকওয়েলাকে। ভিডিওতে এই দুই ক্রিকেটারকে দেখা গেলেও, তদন্তে জানা যায়, এঁদের সঙ্গে ধানুশকা গুনাথিলাকাও ছিলেন। স্বভাবতই জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার অভিযোগে তিন জনকেই কঠোর শাস্তি পেতে হয়েছিল। শ্রীলঙ্কা দল থেকে বহিষ্কার হন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ৫ সদস্যের কমিটি তিন ক্রিকেটারকে নিষেধাজ্ঞার পাশাপাশি বড় অঙ্কের জরিমানার জন্য সুপারিশ করেছে। কুশল মেন্ডিস ও ধানুশকা গুনাথিলাকাকে ২ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ও ২৫ হাজার ডলার জরিমানা। আর নিরোশান ডিকওয়েলাকে সর্বোচ্চ ১৮ মাসের নিষেধাজ্ঞা, সঙ্গে ২৫ হাজার ডলার জরিমানা।

তবে এই প্রসঙ্গে এখনও অফিসিয়ালভাবে বিবৃতি দিয়ে কিছু জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

৯৭ ডেস্ক

Read Previous

বুমরাহর মাঝে নিজের যে প্রবণতা দেখেন শোয়েব

Read Next

হাসারাঙ্গার রেকর্ড গড়া বোলিং, উড়ে গেল ভারত

Total
1
Share