রাহুলের যে মনোভাবে প্রশংসায় পঞ্চমুখ সালমান বাট

রাহুলের যে মনোভাবে প্রশংসায় পঞ্চমুখ সালমান বাট

টেস্ট ক্রিকেটকে কেন্দ্র করে ইতিবাচক মনোভাব দেখানোর জন্য ভারতের টপ অর্ডার ব্যাটসম্যান লোকেশ রাহুলের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট।

২০১৯ সালের সেপ্টেম্বরে শেষবার টেস্ট ম্যাচ খেলেছিলেন রাহুল। যদিও ডারহামে প্রস্তুতি ম্যাচে দারুণ এক সেঞ্চুরি উপহার দিয়েছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে নটিংহ্যামে ৪ আগস্ট শুরু হতে যাচ্ছে ১ম টেস্ট।

টেস্ট ক্রিকেটে ইতিবাচক মনোভাব নিয়ে ফিরে আসায় রাহুলের প্রতি অভিভূত সালমান বাট। লাল বলে সম্মান দেওয়াকে ক্রিকেটারদের জন্য ভালো বলে মনে করেন বাট।

‘সম্প্রতি আমি রাহুলকে নিয়ে আর্টিকেল পড়ছিলাম। আমি খুবই আনন্দিত বর্তমান সময়ের কিছু ক্রিকেটার টেস্ট ক্রিকেটকে ভালোবাসে। এটা আসলেই ভালোবাসার মত। রাহুল বলেছে, সে দীর্ঘদিন ধরে লাল বলের ক্রিকেট খেলে আসছে। ভালো রান করতে পারছে এবং ক্রিজে অনেক সময় ধরে থাকতে পারছে। টেস্ট ক্রিকেটে ফিরে আসার ব্যাপারে সে খুবই ইতিবাচক মনোভাব প্রদর্শন করছে। এ খেলার প্রতি ভীষণ পরিশ্রম করছে, কেননা বহুদিন ধরে সে জাতীয় দলের টেস্ট ফরম্যাটে নেই,’ নিজের ইউটিউব চ্যানেলে বলেন সালমান বাট।

সালমান জানান, টেস্ট একাদশে জায়গা করে নিতে রাহুল অনেক বেশি সিরিয়াস এখন। তাকে টেস্ট দলে দেখতে পারাটা দারুণ হবেও বলেন তিনি। দলে সুযোগ পেলে কীভাবে টেস্ট ক্রিকেটের মেজাজের সাথে মানানসই হতে পারে রাহুল, সেটি দেখতেও উন্মুখ হয়ে আছেন তিনি।

‘এতে কোন সন্দেহ নেই, সে খুবই আকর্ষণীয় এবং চমকপ্রদ ক্রিকেটার। এছাড়াও সে দলের জন্য একজন সক্রিয় ক্রিকেটার। সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার সাথে সে দুর্দান্ত কিছু ইনিংস উপহার দিয়েছিল। ক্রিকেটের প্রতি তার মনোভাব যথার্থ বলে মনে করি আমি। দেখা যাক, সুযোগ পেলে সে কী করতে পারে,’ বলে শেষ করেন সালমান বাট।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশে এসে পৌছালো অস্ট্রেলিয়াও

Read Next

বায়ো-বাবলে বিষিয়ে ওঠা টাইগারদের মূল্যায়ন করার অনুরোধ ববির

Total
1
Share