ওয়েস্ট ইন্ডিজে বেঞ্চ পরখ করাতে নজর বাবরের

ওয়েস্ট ইন্ডিজে বেঞ্চ পরখ করাতে নজর বাবরের

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিভিন্ন কন্ডিশনে নিজেদের বেঞ্চ পরখ করে দেখতে চান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ২৮ জুলাই থেকে ব্রিজটাউনে শুরু হয়েছে দুই দলের মধ্যকার ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে আসেনি ফল।

এর আগে সিরিজ শুরুর আগে গণমাধ্যমের সাথে ভিডিও কনফারেন্সে বাবর জানান, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাদের নিজেদের সেরা একাদশ বাছাই করে নেওয়াটা এ মুহূর্তে খুব বেশি প্রয়োজন।

‘ওয়েস্ট ইন্ডিজ সফরে বিভিন্ন কন্ডিশনে আমরা খেলবো এবং আমাদের বেঞ্চের শক্তিমত্তা যাচাই করবো। ইংল্যান্ড সফরে খুব বেশি পরীক্ষা করার সুযোগ আমরা পাইনি। তবে এ সফরে আমরা সেটি যাচাই করে নিবো। ইংল্যান্ড তাদের বিভিন্ন কম্বিনেশন চেষ্টা করেছিল। একই অবস্থা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজকেও করতে দেখা গেছে। আসন্ন বিশ্বকাপের আগে এটি করে নেওয়া খুব বেশি দরকার,’ বলেন বাবর।

অধিনায়কত্ব নিয়ে কোন চাপ নেই বলে মিডিয়াকে জানান বাবর।

‘প্রতি ম্যাচে আমি আমার সেরাটা দিতে সচেষ্ট থাকি। অধিনায়ক হওয়ার পর থেকে আরও বেশি সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। নেতৃত্বকে আমি চ্যালেঞ্জ হিসেবে দেখছি এবং আলহামদুলিল্লাহ, কোন চাপ অনুভূত হচ্ছে না। যদিও উন্নতির কোন শেষ নেই এবং এ নিয়ে আরও কাজ চলবে।’

‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের রেকর্ড ভালো এবং তাদের বিপক্ষে আমরা ভালো ক্রিকেট খেলেছি। আমরা তাদের বিপক্ষে আক্রমণাত্মক এবং ভয়ডরহীন ক্রিকেট খেলবো, যেভাবে ইংল্যান্ডে খেলে আসলাম। শেষ সিরিজে ভুলভ্রান্তি থেকে শিক্ষা নিয়েছি। এখানে কন্ডিশন ভিন্ন। তবে ছেলেদেরকে প্রয়োজনীয় সাহস দিবো। ফিল্ডিংয়ে আমাদের ঘাটতি আছে। এ নিয়ে আমরা কঠোর পরিশ্রম করে চলেছি,’ জানাম বাবর।

অফ ফর্মে থাকা হারিস রউফকে দলে নেওয়া প্রসঙ্গে বাবর জানান, রউফ একজন ম্যাচ উইনার এবং আসন্ন সিরিজে সে তার সেরা পারফরম্যান্স উপহার দিতে চেষ্টা করবে।

‘পূর্বে হারিস রউফ অনেক ম্যাচ জয়ী পারফরম্যান্স প্রদর্শন করেছে। ক্রিকেটে অনেক কঠিন সময় যায়। রউফ সে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবুও, এটা মনে রাখতে হবে যে সে একজন ম্যাচ উইনার এবং আসন্ন সিরিজে সে নিজেকে ফিরে পাবে।’

‘ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন স্পিনারদের জন্য কার্যকরী। এ বিষয়টি আমাদের মস্তিষ্কে আছে। আমাদের কিছু খেলোয়াড় সিপিএল খেলার কারণে এখানের কন্ডিশন সম্পর্কে তাদের ভালো ধারণা আছে,’ বলে শেষ করেন বাবর।

৯৭ ডেস্ক

Read Previous

সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

Read Next

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরলো টাইগাররা

Total
21
Share