সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

১ম টি-টোয়েন্টিতে ৩৮ রানে পরাজিত হবার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। সফরকারী ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা আনল দাসুন শানাকার দল।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মোটামুটি সহজ লক্ষ্য তাড়া করতে হয়েছে শ্রীলঙ্কাকে। ১৩৩ রানের জয়ের লক্ষ্যে অবশ্য শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে লঙ্কানদের।

৩৪ বলে ১ টি করে চার ও ছয়ে ৪০ রান করে অপরাজিত থাকেন ধনঞ্জয়া ডি সিলভা। আরেক অপরাজিত থাকা চামিকা করুণারত্নে শেষদিকে ৬ বলে ১২ রান করে দলকে জেতাতে বড় ভূমিকা রেখেছেন।

এছাড়া ওপেন করতে নেমে ৩১ বলে ৪ চারে ৩৬ রান করেন মিনোদ ভানুকা। ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় পায় শ্রীলঙ্কা। ম্যাচসেরা হন ধনঞ্জয়া ডি সিলভা।

এর আগে টসে হেরে ব্যাট করে ভারত। টি-টোয়েন্টি অভিষেক হয় চেতন সাকারিয়া, দেবদূত পাডিকাল, নিতিশ রানা ও রুতুরাজ গায়কোয়াড়ের। শ্রীলঙ্কার একাদশেও ছিলেন অভিষিক্ত রমেশ মেন্ডিস।

অভিষেকে ১৮ বলে ২১ রানের ইনিংস খেলেন ওপেন করতে নামা রুতুরাজ গায়কোয়াড়। অধিনায়ক শিখর ধাওয়ান ৪০ রান করলেও খেলেন ৪২ বল। তিনে নেমে ২৩ বলে ১ টি করে চার ও ছক্কায় ২৯ রান করেন দেবদূত। এরপর আর কেউই বলার মত রান করতে পারেননি। ১১ বলে ১৩ রানে অপরাজিত থেকে ১৩০ এর গন্ডি পার করান ভুবনেশ্বর কুমার।

শ্রীলঙ্কার পক্ষে ২ টি উইকেট নেন আকিলা ধনঞ্জয়া। ১ টি করে উইকেট নেন দুশমান্থ চামিরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে ২৯ জুলাই, বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়া সিরিজেই বিশ্বকাপের টিকিট কাটবে শামীম, বিশ্বাস কোচের

Read Next

ওয়েস্ট ইন্ডিজে বেঞ্চ পরখ করাতে নজর বাবরের

Total
1
Share