ভারতীয় দলে ইনজুরি, ইনজামাম বলছেন ‘সমস্যা নেই’

ভারতীয় দলে ইনজুরি, ইনজামাম বলছেন 'সমস্যা নেই'

কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরিতে, তবে ভারতের খুব বেশি চিন্তিত হওয়ার প্রয়োজন নেই বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। তিনি জানান, একই অবস্থা অস্ট্রেলিয়া সফরেও হয়েছিল ভারতের। তবে ঐ সফরে ভারত সেরা সাফল্য দেখিয়ে জয় পেয়েছিল।

‘ইংল্যান্ড সফরে কিছু ইনজুরি জনিত সমস্যায় রয়েছে ভারত। ওয়াশিংটন সুন্দর এবং শুবমান গিল খেলতে পারবে না। অধিনায়ক ভিরাট কোহলির পিঠে ইনজুরি রয়েছে। তবে সে সর্বোচ্চ চেষ্টা করছে প্রথম টেস্টে মাঠে নামার জন্য। হ্যামস্ট্রিংয়ের সমস্যায় রয়েছে আজিঙ্কা রাহানে। তবে সবচেয়ে ভালো কথা তাদের রিজার্ভ বেঞ্চ খুবই শক্তিশালী। কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরিতেও তাদের খুব বেশি সমস্যায় পড়া উচিত না,’ স্পোর্টসকিডাতে জানান ইনজামাম।

ভারতীয় তরুণ ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেট মানানসই করার জন্য ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের ভূয়সী প্রশংসা করেন ইনজামাম।

‘শ্রীলঙ্কা সফরে দুর্দান্ত খেলা সুরিয়া কুমার যাদব এবং পৃথ্বী শ এখন ইংল্যান্ড সফরে যাবে। ইনজুরি নিয়ে ভারতের বিন্দুমাত্র চিন্তার দরকার নেই বলে মনে করি আমি। একই অবস্থা অস্ট্রেলিয়া সফরেও হয়েছিল ওদের। কিন্তু তারা সে অবস্থায় বিচলিত হয়নি। তরুণ ক্রিকেটাররা সে সফরে নিজেদের সজাগ করেছিল। দুর্দান্ত পরিপক্কতা দেখিয়েছিল, যেন বহু বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে তাদের পদচারণা। বেঞ্চ শক্তিশালী থাকা একটা দলের জন্য অনেক বেশি অর্থবহ। তারা যেকোন বিপদে নিজেদের সামাল দিতে পারে। এক্ষেত্রে আমি রাহুল দ্রাবিড়ের একই রকম প্রশংসা করতে চাই। শ্রীলঙ্কা সফরে তারই কোচিংয়ে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ের পর এখন টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানেও এগিয়ে রয়েছে ভারত,’ যোগ করেন ইনজামাম।

ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) জানিয়েছে, মিডল অর্ডার ব্যাটসম্যান সুরিয়া কুমার যাদব এবং ওপেনার পৃথ্বী শকে ইংল্যান্ড সফরের টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

মেয়াদ বাড়তে যাওয়া অ্যাশওয়েল প্রিন্স থাকছেন না অস্ট্রেলিয়া সিরিজে

Read Next

অস্ট্রেলিয়া সিরিজেই বিশ্বকাপের টিকিট কাটবে শামীম, বিশ্বাস কোচের

Total
1
Share