জিম্বাবুয়ের সাথে সিরিজ, ‘জিনিয়াস’ কে খুঁজছেন ওয়াসিম!

ওয়াসিম আকরাম

গত কয়েক মাস ধরে পাকিস্তানের ক্রিকেট তাদের পক্ষে কথা বলছে না। বড় কোন সাফল্যের দেখাও পাচ্ছে না তারা। ইংল্যান্ডের ২য় সারির দলের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও হেরেছে তারা।

এমন পারফরম্যান্সে কিছুটা দেরিতে হলেও মন্তব্য করেছেন সুলতান অব সুইং খ্যাত পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম। তার মতে, কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে পাকিস্তানের আরও বেশি করে ম্যাচ খেলা উচিত। দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ আয়োজনের জন্য আয়োজকদের প্রতি নিন্দাও জ্ঞাপন করেছেন আকরাম।

‘যে জিনিয়াস ব্যক্তি জিম্বাবুয়ে ট্যুরের আয়োজন করেছিল, আমি তার সাথে সাক্ষাত করতে চাই। আমি তাকে অনেক বেশি প্রশংসায় ভাসিয়ে দিতে চাই এবং বলতে চাই, সে খুব ভালো কাজ করেছে। এমন করে আমরা সুবিধা পাবো না। এটা ক্রিকেটারদের জন্যও ভালো হবে না। ৪ বছরে ১ বার হলে মানা যায়,’ এআরওয়াই নিউজকে জানান আকরাম।

‘আপনারা ভারতকে দেখুন। তাদের ১টি দল শ্রীলঙ্কায়, অপর দলটি ইংল্যান্ডে। তারা আরেকটি দলও তৈরি করতে পারে। গত ১০ বছর ধরে তারা তাদের কার্যক্রমে উন্নতি করেছে। তারা অর্থ ব্যয় করে তাদেরকে পেশাদারে পরিণত করেছে।’

তাকে মাঝামাঝি ডাকার জন্য আকরাম হতাশা প্রকাশ করেন। তাকে বলা হয় তাদের ইচ্ছামত যেন খেলোয়াড় নির্বাচন করা হয়।

‘প্রিয় পাকিস্তানিরা, আমি শিক্ষিত ব্যক্তিদের সম্পর্কে কথা বলছি। দয়া করে সুপারিশ করা বন্ধ করুন। এখন একবিংশ শতাব্দী চলছে। খেলোয়াড় নির্বাচনের আগে আমাকে ডাকা হয়। এই খেলোয়াড়কে নাও, ওকে নাও। এটা খুবই অদ্ভুতুড়ে ব্যাপার। আপনাকে ডেকে আনা হলো খেলোয়াড় নির্বাচনের জন্য। আপনি চাচ্ছেন একজনকে, কিন্তু উলটো আপনাকে বলা হলো অন্য খেলোয়াড়কে নিতে। এটা খুবই বিব্রতকর একজন ব্যক্তির জন্য,’ জানান আকরাম।

৯৭ ডেস্ক

Read Previous

র‍্যাংকিংয়ে কেন উইলিয়ামসনকে ধরে ফেললেন সৌম্য

Read Next

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে কেউ করোনা আক্রান্ত হলেও চলবে খেলা!

Total
10
Share