‘১-২ ইনিংস দিয়ে একজন খেলোয়াড়কে বিচার করা ঠিক না’

'১-২ ইনিংস দিয়ে একজন খেলোয়াড়কে বিচার করা ঠিক না'

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হার্ডহিটার ব্যাটসম্যান আজম খানকে কেন পাকিস্তান টি-টোয়েন্টি দলে অন্তর্ভূক্ত করা হয়েছে, সে ব্যাপারে অবশেষে কথা বললেন পাকিস্তান জাতীয় দলের কোচ মিসবাহ উল হক।

মিসবাহর মতে, মাত্র ১-২ ইনিংস দিয়ে আজম খানের সামর্থ্য বিচার করার প্রশ্ন আসে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ পর্যন্ত অপেক্ষা করতে বললেন তিনি।

‘সত্যি কথা বলতে, মাত্র ১-২ ইনিংস দিয়ে একজন খেলোয়াড়কে বিচার করা ঠিক না। সে যত বেশি খেলবে, ততই আমরা তার সম্পর্কে ধারণা পাবো সে এই ফরম্যাটের জন্য যোগ্য কীনা,’ বলেন মিসবাহ।

‘যখন সে ৫ কিংবা ৬ নাম্বারে ব্যাট করতে নামে, তখন দলের ওভার প্রতি ১২ কিংবা ১৪ করে রান দরকার হয়। এ অবস্থায় একজন ব্যাটসম্যানের প্রতিভা প্রদর্শন করা দুঃসাধ্য হয়ে যায়। আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আমরা আজম খানের সামর্থ্য সম্পর্কে পরিষ্কার ধারণা পেয়ে যাবো।’

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৫ম সংস্করণে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে আজম খানের পারফরম্যান্স দারুণ প্রভাব ফেলেছে। এখন পর্যন্ত মাত্র ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি, যেখানে তার স্ট্রাইক রেট ১৫২.৪৯।

পাকিস্তানের কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান মইন খানের ছেলে আজম খান। ইংল্যান্ডের বিপক্ষে সামান্য সুযোগ পেয়েছিলেন। তবে ২৮ জুলাই থেকে শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজেকে আরও শাণিত করতে চান তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

অলিখিত ফাইনালে উইন্ডিজদের হারাল অজিরা

Read Next

করোনা টেস্টে পজিটিভ ক্রুনাল, স্থগিত আজকের ম্যাচ

Total
11
Share