বাংলাদেশ সুবিধা পেলেও আকরামের চোখে অজিরাই এগিয়ে

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশ সফরের দল থেকে নাম সরিয়ে নিয়েছে বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান তারকা। চোটের কারণেও নেই কয়েকজন। তবে যে দলটাই বাংলাদেশে আসছে সেটাই যথেষ্ট শক্তিশালী মানছে বাংলাদেশ।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছেন ঘরের মাঠ বলে বাংলাদেশ বাড়তি সুবিধা পাবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটিতে। কিন্তু বেশ কয়েকজন তারকা ক্রিকেটার না থাকলেও অস্ট্রেলিয়া যে কঠিন পরীক্ষা নিবে সেটা অস্বীকার করছেন না জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসন, জাই রিচার্ডসনদের মত ক্রিকেটারদের ছাড়াই বাংলাদেশ আসবে অস্ট্রেলিয়া। চোটে পড়ে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই দেশে ফিরে গেছেন সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চও।

এদিকে বাংলাদেশও পাচ্ছেনা পূর্ণ শক্তির দল। চোটে পড়ে প্রায় দুই মাসের বিশ্রামে তামিম ইকবাল, বায়ো-বাবল জটিলতায় মিস করছেন মুশফিকুর রহিম। সর্বশেষ লিটন দাসও নিজেকে সরিয়ে নিচ্ছেন পারিবারিক কারণে। মুস্তাফিজুর রহমান ছিটকে না গেলেও চোট নিয়ে আছেন অনিশ্চয়তায়।

আজ (২৬ জুলাই) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিরিজে বাংলাদেশের চ্যালেঞ্জ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘সত্যি কথা বলতে আমরা টেস্ট ও টি-টোয়েন্টিতে ওয়ানডের মত অত ভালো হতে পারিনি এখনো। কিন্তু আমরা চেষ্টা করছি। জিম্বাবুয়েতে আমাদের কিছু খেলোয়াড় ভালো করেছে। এদেরকে সময় দিতে হবে।

‘অস্ট্রেলিয়া ভালো দল, যেকোনো কন্ডিশনে তারা ভালো খেলার সামর্থ্য রাখে। ঘরের মাঠে আমাদের সুবিধা থাকবে, তবে আমি মনে করি অস্ট্রেলিয়া এখনো অনেক শক্তিশালী দল।’

উল্লেখ্য, ৩ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ২৯ জুলাই বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া, একই দিনে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে বাংলাদেশ দলও।

৯৭ প্রতিবেদক

Read Previous

অজিদের বিপক্ষে মুশফিকের পর লিটনকেও পাচ্ছে না বাংলাদেশ

Read Next

শেষ পর্যন্ত যেমন হয়েছে অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড

Total
7
Share