বদলে গেল পাকিস্তান-আফগানিস্তান সিরিজের ভেন্যু

বদলে গেল পাকিস্তান-আফগানিস্তান সিরিজের ভেন্যু

পাকিস্তান বনাম আফগানিস্তানের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের ভেন্যু পরিবর্তিত হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের পরিবর্তে এখন ম্যাচ ৩টি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার হাম্বানটোটায়, মাহিন্দা রাজাপাকশে স্টেডিয়ামে। দুই দলের মধ্যে এটিই প্রথম দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ। ১-৫ সেপ্টেম্বর ম্যাচ ৩টি অনুষ্ঠিত হবে।

মুলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২য় পর্বের প্রস্তুতির জন্য পাকিস্তান বনাম আফগানিস্তান সিরিজের ভেন্যু পরিবর্তিত হয়েছে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের ২য় পর্ব।

আরও পড়ুনঃ আইপিএলের বাকি অংশের সূচি প্রকাশ

আইপিএলের সাথে যেন সাংঘর্ষিক না হয়, সে জন্য এ মাসের শুরুতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সূচিরও পরিবর্তন হয়েছে। আইপিএলের ঠিক ৫ দিন আগে শেষ হবে সিপিএল। এছাড়া আগামী বছর পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অনুষ্ঠিত হবে জানুয়ারি-ফেব্রুয়ারিতে এবং আইপিএলের পরের আসর হবে এপ্রিল-মে মাসে।

পাকিস্তান-আফগানিস্তানের সিরিজটি আইসিসি সুপার লিগের অন্তর্ভুক্ত হবে। ৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ৫ম অবস্থানে আছে পাকিস্তান। অন্যদিকে আফগানিস্তান ৩০ পয়েন্ট পেয়ে ৮ম অবস্থানে থাকলে ৩ ম্যাচের সবগুলিতে জয় পেয়েছিল তারা। আফগানিস্তানের সাথে এর আগে ৪ বার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এর মধ্যে ৩ বার সংযুক্ত আরব আমিরাতে এবং ১ বার ২০১৯ বিশ্বকাপে, ইংল্যান্ডের লিডসে। তবে এই দুই দলের মধ্যে কখনও দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হয়নি।

শেষবার হাম্বানটোটা স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। সে ম্যাচে শ্রীলঙ্কা ১৬১ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল। ২য় বারের মত নিরপেক্ষ ভেন্যু হিসেবে এবার নিযুক্ত করা হয়েছে এ স্টেডিয়ামকে। শেষবার ২০১১ বিশ্বকাপে পাকিস্তান বনাম কেনিয়ার ম্যাচটি এখানে অনুষ্ঠিত হয়েছিল।

৯৭ ডেস্ক

Read Previous

ইনজুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে রদবদল

Read Next

ক্রিকেটারদের ফেসবুক-টুইটার থেকে দূরে থাকতে বললেন কোচ

Total
4
Share