ইনজুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে রদবদল

ইনজুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াডে রদবদল

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর, ফাস্ট বোলার আবেশ খান ও ওপেনিং ব্যাটসম্যান শুবমান গিল। অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি পৃথ্বী শ ও সুরিয়াকুমার যাদবকে এই তিনজনের বিকল্প হিসাবে স্কোয়াডে অন্তর্ভূক্ত করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)।

ওয়াশিংটন সুন্দর চোট সারাতে তার ডান হাতের বোলিং ফিঙ্গারে ইনজেকশন নিয়েছেন। বল করার মত ফিট হতে তার প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগবে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে তাই তিনি ছিটকে গেছেন।

ফাস্ট বোলার আবেশ খান প্রস্তুতি ম্যাচের ১ম দিনে তার লেফট থাম্বে চোট পান। এক্স রে করা হলে চিড় ধরা পড়ে। মেডিকেল স্পেশালিস্ট তার ইনজুরিতে জোর দিতে বলায় ছিটকে গেছেন তিনি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে লেফট লোয়ার লেগ (শিন) এ চোট পেয়েছিলেন শুবমান গিল। সেখানে স্ট্রেস রিয়্যাকশন হচ্ছে গিলের। এমআরআই স্ক্যানের ফল পেয়ে সিদ্ধান্ত এসেছে এই সিরিজে আর খেলা হচ্ছে না তার, ফিরে যাচ্ছেন ভারতে।

অন্যদিকে উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট দুই পিসিআর টেস্টে নেগেটিভ প্রমাণিত হয়ে কোভিড থেকে সেরে উঠেছেন। টেস্ট সিরিজের আগে বিসিসিআই মেডিক্যাল টিমের ক্লিয়ারেন্স পেতে তিনি প্রস্তুতি শুরু করেছেন।

বোলিং কোচ বরুণ অরুন, উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও অভিমান্য এশ্বরান লন্ডনে তাদের সেলফ আইসোলেশন শেষ করেছেন এবং ডারহামে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

ভারতের স্কোয়াড-

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল;, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমান্য ইশ্বরান, পৃথ্বী শ ও সুরিয়াকুমার যাদব।

স্ট্যান্ডবাই- প্রসিধ কৃষ্ণা ও আরজান নাগাওয়াসালা।

১ম দুই টেস্টের জন্য ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস ও মার্ক উড।

টেস্ট সিরিজের সূচিঃ

১ম টেস্ট- ৪-৮ আগস্ট, ট্রেন্ট ব্রিজ, নটিংহাম
২য় টেস্ট- ১২-১৬ আগস্ট, লর্ডস, লন্ডন
৩য় টেস্ট- ২৫-২৯ আগস্ট, হেডিংলি, লিডস
৪র্থ টেস্ট- ২-৬ সেপ্টেম্বর, কেআইএ ওভাল, লন্ডন
৫ম টেস্ট- ১০-১৪ সেপ্টেম্বর, ওল্ড ট্র্যাফোর্ড, ম্যানচেস্টার।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টিতেও জয়ে শুরু ভারতের

Read Next

বদলে গেল পাকিস্তান-আফগানিস্তান সিরিজের ভেন্যু

Total
1
Share