অস্ট্রেলিয়ার বিপক্ষে লিটনকে নিয়ে শঙ্কা!

অস্ট্রেলিয়ার বিপক্ষে লিটনকে নিয়ে শঙ্কা!

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিং করতে গিয়ে চোটে পড়েন লিটন দাস। ঐ ম্যাচে তো নামতে পারেননি, খেলা হয়নি দ্বিতীয় টি-টোয়েন্টিতেও, একই পরিণতি হচ্ছে আজ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও। এমনকি শঙ্কা আছে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম কয়েক ম্যাচ নিয়েও। বিসিবির মেডিকেল বিভাগ বলছে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরার পরই চূড়ান্ত অবস্থা জানা যাবে।

চোট নিয়ে বেশ বিপাকেই আছেন লিটন। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলতে পারেননি হাতের চোটে। পরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) মিস করেছেন বেশিরভাগ ম্যাচই।

জিম্বাবুয়ে সফরে গিয়েও ছোট খাটো কিছু চোটে পড়েন শুরুর দিকে, যদিও সেগুলো ম্যাচ না খেলার মত খারাপ অবস্থায় ছিলনা। কিন্তু প্রথম টি-টোয়েন্টি ফিল্ডিং করতে গিয়ে পাওয়া চোট সিরিজই শেষ করে দিয়েছে বলা যায়।

আজ (২৫ জুলাই) শেষ ম্যাচে লিটন খেলছেন না অনেকটা নিশ্চিত খবরই। তাকে নিয়ে মেডিকেল বিভাগের মতামত ইতোমধ্যে জেনে গেছে টিম ম্যানেজমেন্ট। ভবিষ্যৎ ভাবনায় তাকে নিয়ে ঝুঁকি নেওয়ার সম্ভাবনা ক্ষীণই।

‘ক্রিকেট৯৭’ কে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী জানান, ‘ও (লিটন) বাঁ পায়ের থাইয়ে চোট পেয়েছে। আমরা আমাদের মতামত টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছি। এতক্ষণে হয়তো তারা সিদ্ধান্ত নিয়েও ফেলেছে, খেলাবে কি খেলাবে না। আমাদের তরফ থেকে আমরা তার সর্বশেষ অবস্থা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছি, এখান সিদ্ধান্ত তারাই নিবে।’

অস্ট্রেলিয়া সিরিজে উইকেট রক্ষক এই ব্যাটসম্যানের শঙ্কা সম্পর্কে জানতে চাইলে তিনি যোগ করেন, ‘আসলে আজকের ম্যাচ খেলছে কিনা সেটা প্রথম কথা। এরপর দেশে ফিরে আসলে আমরা আরও ভালোভাবে পর্যবেক্ষণ করবো এবং তখনই চূড়ান্তভাবে বলা যাবে কয়দিন বিশ্রাম লাগবে কিংবা পুনর্বাসন প্রক্রিয়া কিভাবে চলবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন ফিঞ্চ

Read Next

অধিনায়কের ব্যাটে চড়ে আইরিশদের হারাল দক্ষিণ আফ্রিকা

Total
1
Share