বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন ফিঞ্চ

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন ফিঞ্চ

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। ঘোষিত সফর সূচি অনুযায়ী ২৯ জুলাই ঢাকায় পৌছাবার কথা অজিদের। তবে তার আগে বড়সড় দুঃসংবাদ অজি শিবিরে। বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় হাটুর ইনজুরিতে পড়েন ফিঞ্চ। যেকারণে খেলেননি উইন্ডিজদের বিপক্ষে ১ম দুই ওয়ানডেতে। সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচেও থাকবেন না তিনি।

অ্যারন ফিঞ্চের ইনজুরির ভয়াবহতা জানার পরেই তাকে অস্ট্রেলিয়া ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ইনজুরি থেকে সেরে উঠতে তার সার্জারিরও প্রয়োজন হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়ককে পূর্নাঙ্গ ফিট হিসাবে পেতে তাকে সমস্ত প্রয়োজনীয় প্রসেসের মধ্যে দিয়ে নিয়ে যাবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

যদিও অস্ট্রেলিয়ায় যেয়ে আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে ফিঞ্চকে। এরপরেই তিনি সার্জারির সুযোগ পাবেন।

দেশে ফিরতে হচ্ছে বলে যারপরনাই হতাশ ফিঞ্চ। তবে না খেলে বসে থাকার চেয়ে পূনর্বাসনই ভালো বিকল্প বলছেন তিনি।

ফিঞ্চ বলেন, ‘দেশে ফিরতে হচ্ছে বলে আমি খুবই হতাশ। এটাই অবশ্য ভালো সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ সফরে যাওয়ার চেয়ে। সেখানে গেলে খেলতে পারতাম না আবার রিকোভারির সময় হারাতাম। প্রয়োজন হলে আমি সার্জারিটা করে ফেলবো এবং বিশ্বকাপের আগে রিকোভারি প্রসেস শুরু করব।’

ফিঞ্চের অবর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে অজিদের নেতৃত্ব দিচ্ছেন অ্যালেক্স ক্যারি। তবে বাংলাদেশ সফরে টি-টোয়েন্টিতে কে হবেন অজিদের অধিনায়ক তা পরবর্তীতে ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনিতে টি-টোয়েন্টিতে অজিদের সহ অধিনায়ক ম্যাথু ওয়েড।

একনজরে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৩ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ৪ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ৬ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৪র্থ টি-টোয়েন্টি- ৭ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৫ম টি-টোয়েন্টি- ৯ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

অস্ট্রেলিয়ার স্কোয়াডঃ

অ্যাশটন অ্যাগার, ওয়েজ অ্যাগার, জেসন বেহ্রেন্ডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজেলউড, ময়েসেস হেনরিকস, মিচেল মার্শ, রাইলি মেরেডিথ, বেন ম্যাকডরমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (সহ অধিনায়ক), অ্যাডাম জাম্পা।

ট্রাভেলিং রিজার্ভ- নাথান এলিস, তানভীর সাঙ্গা।

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনাল জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ মাঠে নামছে আজ

Read Next

অস্ট্রেলিয়ার বিপক্ষে লিটনকে নিয়ে শঙ্কা!

Total
4
Share