ফাইনাল জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ মাঠে নামছে আজ

ফাইনাল জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ মাঠে নামছে আজ

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে একটি করে জয় পেয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ফলে আজ (২৫ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে শেষ ম্যাচে অঘোষিত ফাইনালে নামবে দুই দল। বাংলাদেশ শিবিরে ম্যাচটি ফাইনালের গুরুত্ব বহন করছে, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চ্যালেঞ্জ উতরে যাওয়ার অপেক্ষায়।

জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট, তিনটি ওয়ানডে ও প্রথম টি-টোয়েন্টিতে জয় পেয়ছিল বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ২৩ রানে হারিয়ে সফরে বাংলাদেশকে প্রথম পরাজয়ের স্বাদ দেয় জিম্বাবুয়ে।

টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজ জয়ের জন্য বাংলাদেশ তাকিয়ে আছে আজকের ম্যাচের দিকে।

বাংলাদেশ সময় সাড়ে ৪ টায় হারারে স্পোর্টস ক্লাবে গড়াচ্ছে ম্যাচটি। সফরের সবকটি ম্যাচই এই মাঠে আয়োজন করা হয়েছিল। এদিন আবহাওয়া পূর্বাভাসে নেই কোনো বৃষ্টির সম্ভাবনা। উইকেট যথারীতি পেসারদের বাড়তি সুবিধা দেওয়ার কথা।

আগের ম্যাচে জয় পাওয়া জিম্বাবুয়ে অপরবির্তিত একাদশ নিয়েই মাঠে নামার কথা। বাংলাদেশ একাদশে ফিরতে পারেন আগের ম্যাচে না খেলা মুস্তাফিজুর রহমান। তবে হাতে চোট পাওয়া লিটন দাস দ্বিতীয় টি-টোয়েন্টির মত থাকছেন না সফরে বাংলাদেশের শেষ ম্যাচটিতে।

টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দলের তিন বিভাগের সামর্থ্য নিয়ে দারুণ আত্মবিশ্বাসী। অঘোষিত ফাইনাল বলে সিরিজ নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করবেন বলেও জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেরই সামর্থ্য আছে। আমাদের দল ভারসাম্যপূর্ণ। স্পিন বিভাগ দেখুন, পেস বিভাগ দেখুন, অলরাউন্ডারদের দেখুন- সব জায়গাতেই আমরা পরিপূর্ণ। যেহেতু একটা ম্যাচ আছে, ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। ম্যাচ জেতার সর্বোচ্চ চেষ্টা করব।’

গতকাল বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় বাঁহাতি পেসার শরিফুল ইসলামও একই সুরে কথা বললেন। প্রথম বল থেকেই ইতিবাচক থাকতে চায় বাংলাদেশ শিবির।

শরিফুল বলেন, ‘ইন শা আল্লাহ আগামীকাল (আজ) যেহেতু আমাদের জন্য ফাইনাল ম্যাচের মতো। আগামীকাল যদি ব্যাটসম্যান, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে সহজেই জিততে পারবো বলে আমার মনে হয়।’

‘প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমরা ইতিবাচক থাকব। দেখা যাক খেলা শেষে কী হয়। তবে এখন থেকে আমরা পজিটিভ আছি যে জিতবো। জেতার মনোভাব নিয়েই নামবো।’

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

নাইম শেখ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ/মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশঃ

রেজিস চাকাবভা (উইকেটরক্ষক), মিল্টন শুম্বা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েসলি মাধেভ্রে, ডিওন মায়ের্স, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, লুক জঙ্গে, ব্লেসিং মুজারাবানি, ওয়েলিংটন মাসাকাদজা।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডে ভারতীয় দলে যোগ দিচ্ছেন পৃথ্বী-সুরিয়া

Read Next

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন ফিঞ্চ

Total
9
Share