শামীমকে নিয়ে জাতীয় দলে দীর্ঘ পথ পাড়ি দিতে চান শরিফুল

শরিফুল ইসলাম বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল

বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ী দলের প্রথম সদস্য হিসেবে জাতীয় দলে অভিষেক হয় শরিফুল ইসলামের। কয়েক মাসের ব্যবধানে সঙ্গী হিসেবে পেলেন আরেক সতীর্থ শামীম হোসেনকে। জিম্বাবুয়ের বিপক্ষে শামীমের অভিষেকের পর শরিফুল বলছেন দুজনে লম্বা সময় ধরে জাতীয় দলে সেবা দিতে চান।

যুব বিশ্বকাপ জয়ের আগে পরে যেকজন তরুণ নিজেদের সামর্থ্যের জানান দিয়েছেন তাদের মধ্যে বাঁহাতি পেসার শরিফুল ও অলরাউন্ডার শামীম ছিলেন উপরের দিকেই। ধারাবাহিক পারফরম্যান্সে শরিফুল চলতি বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডাক পান।

তবে অভিষেক হয় মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে। এরপর খেলে ফেলেছেন তিন ফরম্যাটে। এদিকে ব্যাট হাতে দারুণ পাওয়ার হিটার, অসাধারণ ফিল্ডার শামীম ডাক পেয়েছেন জিম্বাবুয়ে বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে।

গতকাল (২৩ জুলাই) দ্বিতীয় টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচেই দেখিয়েছেন ঝলক। ১৩ বলে করেছেন ২৯ রান, যদিও দল হেরেছেন ২৩ রানে। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সহ প্রশংসায় ভাসিয়েছেন ভক্ত সমর্থকরাও।

আগামীকাল (২৪ জুলাই) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির আগে আজ তার যুব বিশ্বকাপ জয়ী দলের সতীর্থ শরিফুল বলছেন দুজন মিলে পাড়ি দিতে চান দীর্ঘ পথ।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তরুণ এই পেসার বলেন, ‘শামীমের অভিষেক নিয়ে যদি বলি, ওর সাথে আমি দুই বছর ধরে খেলছি। ও খুবই ভালো ফিল্ডার, পাওয়ার হিটার ব্যাটসম্যান। আমরা দুইজন চাইবো জাতীয় দলকে অনেক লম্বা সময় সেবা দিতে। যেন বাংলাদেশ ক্রিকেট দলকে কিছু দিতে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কোহলি-বাবর বিতর্কে পানি ঢাললেন শোয়েব আখতার

Read Next

শরিফুলের পরিবার শূন্যতা ভুলিয়ে দিচ্ছেন সতীর্থরা

Total
12
Share