শামীমের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক রিয়াদ

শামীমের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক রিয়াদ

শামীম হোসেন যে ধরণের ক্রিকেটার কিংবা যে চাহিদা পূরণে তাকে জাতীয় দলে অন্তর্ভূক্ত করা তার পুরোটাই অভিষেক ম্যাচে দেখালেন। দল হারলেও ১৩ বলে তার ২৯ রানের ইনিংসে ছিল ভয়ডরহীন মানসিকতা। ম্যাচ শেষে প্রশংসা কুড়িয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়ায়দের।

যখন ব্যাট করতে এসেছেন তখন জিম্বাবুয়ের দেওয়া ১৬৭ তাড়া করতে গিয়ে বাংলাদেশ ৬৮ রানেই হারিয়েছে ৬ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় ততক্ষণে প্রয়োজনীয় রান বেড়েছে বলের সাথে পাল্লা দিয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের মোকাবেলা করা প্রথম বলেই হাঁকালেন চার। যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণই নিজের স্বভাব সুলভ ব্যাটিং করেছেন, একবারও মনে হয়নি অভিষেক ম্যাচে ব্যাট করছেন।

১৩ বলে ৩ চার, ২ ছক্কায় সাজিয়েছেন ২৯ রানের ইনিংসটি। ১৫ তম ওভারে ওয়েসলি মাধেব্রেকে হাঁকিয়েছেন টানা এক ছক্কা ও দুই চার। তবে পরের ওভারেই লুক জঙ্গেকে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন কাউ কর্ণারে ওয়েলিংটন মাসাকাদজার হাতে। তার বিদায়ের পর আর কেউ দলকে জয়ের পথে টেনে নিতে পারেনি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

অভিষেক ম্যাচে দল হেরেছেন ২৩ রানে, চলতি জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের প্রথম হার। ম্যাচ শেষে শামীমের ভূয়সী প্রশংসা করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘শামীম বাংলাদেশের ক্রিকেটে অসাধারণ ট্যালেন্ট। আমি মনে করি আজ ওর অভিষেক ভালো হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে আমরা জিততে পারিনি। তবে ব্যাটসম্যান হিসেবে শামীম খুব ভালো করেছে।’

‘শেষ করে আসতে পারলে ওরও ভালো লাগত দলেরও কাজে লাগত। একটা ওভার বোলিংও করেছে। আমি মনে করি সে দারুণ একজন অলরাউন্ডার।’ যোগ করেন রিয়াদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

আরব আমিরাতে ভারত-পাকিস্তান ফাইনাল দেখছেন শোয়েব

Read Next

ব্যাটসম্যানদের অ্যাপ্রোচে সমস্যা দেখেন না মাহমুদউল্লাহ রিয়াদ

Total
8
Share