মুশফিক ইস্যুতে ছাড় দিল না ক্রিকেট অস্ট্রেলিয়া

সিদ্ধান্ত বদলেছেন মুশফিক, জিম্বাবুয়েতে খেলবেন টি-টোয়েন্টিও

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত, যেখানে বাংলাদেশকে রাজি হতে হয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বেশ কিছু কঠিন শর্তে। তার মধ্যে একটি হল অজিদের বাংলাদেশে আসার ১০ দিন আগে থেকেই বাংলাদেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিশিয়ালদের বায়ো-বাবলে থাকা। আর এতেই কপাল পুড়লো মুশফিকুর রহিমের, খেলতে পারছেন না সিরিজে।

১০ দিনের বায়ো-বাবল শর্ত মানতে গিয়ে জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফেরা টি-টোয়েন্টি স্কোয়াড সরাসরি প্রবেশ করবে টিম হোটেলে। জরুরী প্রয়োজনে বাড়তি খেলোয়াড় অন্তর্ভূক্ত করতে জিম্বাবুয়েতে ওয়ানডে দলের মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেনকে টি-টোয়েন্টি স্কোয়াডের সাথে রেখে দেওয়া হচ্ছে।

তবে বাবা-মায়ের অসুস্থতায় ওয়ানডে সিরিজের আগেই দেশে ফেরা মুশফিকুর রহিমের ১০ দিনের বায়ো-বাবল নিশ্চিত করা হয়ে পড়ছে কঠিন। তবে এই ইস্যুতে বিসিবি মেডিকেল বিভাগের সাথে দেন দরবার হচ্ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)।

অবশেষে জানা গেল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মুশফিক ইস্যুতে কোনো ছাড় দিতে রাজি না। অগত্যা তাকে ছাড়াই গুরুত্বপূর্ণ এই সিরিজটি খেলবে বাংলাদেশ।

মুশফিককে না পাওয়া প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বলেন, ‘সে তার বাবা-মায়ের কারণে দেশে ফিরে এসেছিল আর এই পরিস্থিতিতে আপনি কিছুই করতে পারেন না। মুশফিক সিরিজটি খেলার জন্য খুব আগ্রহী ছিল, আমরা কিছু করতে পারলাম না ক্রিকেট অস্ট্রেলিয়া ছাড় না দেওয়াতে।’

হাঁটুর চোটে তামিম ইকবালকেও সিরিজটিতে পাওয়া যাচ্ছেনা। ফিজিওর পরামর্শে তামিম বিশ্রামে থাকবেন প্রায় দুই মাস। তাতে অস্ট্রেলিয়া সিরিজের সাথে নিউজিল্যান্ড সিরিজও মিস করতে হবে বাঁহাতি এই ব্যাটসম্যানকে।

উল্লেখ্য, ২৯ জুলাই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। একই দিনে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডও। ৩ থেকে ৯ আগস্ট সময়কালে শেষ হবে দুই দলের ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ ফি’র সাথে সুপার লিগ পয়েন্ট হারাল শ্রীলঙ্কা

Read Next

শততম ম্যাচ জয়ে রাঙাল বাংলাদেশ

Total
20
Share