ম্যাচ ফি’র সাথে সুপার লিগ পয়েন্ট হারাল শ্রীলঙ্কা

ম্যাচ ফি'র সাথে সুপার লিগ পয়েন্ট হারাল শ্রীলঙ্কা

সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। হারের বৃত্তে ঘুরপাক খেতে থাকা শ্রীলঙ্কার মাঠ ও মাঠের বাইরে বিতর্ক নিত্যদিনের সঙ্গী। ভারতের তথাকথিত দ্বিতীয় সারির দলের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই হেরেছে স্বাগতিকরা। মঙ্গলবার কলম্বোতে দ্বিতীয় ওয়ানডে হারের পর লঙ্কানরা পেয়েছে আরেক দুঃসংবাদ।

আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে স্লো ওভার রেটের কারণে দলটির ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে দাসুন শানাকার নেতৃত্বাধীন দলকে শাস্তির আওতায় আনেন। নির্ধারিত সময়ে শ্রীলঙ্কা ১ ওভার কম করতে পারে।

আইসিসি প্লেয়ার ও সাপোর্ট স্টাফের কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ অনুযায়ী প্রতি ১ ওভার স্লো ওভার রেটের জন্য ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানার নিয়ম।

এর সাথে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের প্লেইং কন্ডিশন অনুযায়ী প্রতি ওভার কম করার জন্য ১ পয়েন্ট কর্তন করা হয়। তাই ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানার সাথে ১ সুপার লিগ পয়েন্ট কমেছে শ্রীলঙ্কা দলের।

দাসুন শানাকা অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

অনফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ও লিন্ডন হানিবাল, তৃতীয় আম্পায়ার রুচিরা পালয়াগুরুগে ও চতুর্থ আম্পায়ার প্রগিত রাম্বুকওয়েলা অভিযোগ আনেন, যা আমলে নিয়ে শাস্তি আরোপ করেন ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ের ইনিংসের শুরু ও শেষে অমিল

Read Next

মুশফিক ইস্যুতে ছাড় দিল না ক্রিকেট অস্ট্রেলিয়া

Total
1
Share