মুশফিককে পেতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে দেন দরবারে বিসিবি

মুশফিককে পেতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে দেন দরবারে বিসিবি

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর চূড়ান্ত, যেখানে বাংলাদেশকে রাজি হতে হয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বেশ কিছু কঠিন শর্তে। তার মধ্যে একটি হল অজিদের বাংলাদেশে আসার ১০ দিন আগে থেকেই বাংলাদেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও ম্যাচ অফিশিয়ালদের বায়ো-বাবলে থাকা। আর এই শর্ত মানতে গিয়ে মুশফিকুর রহিম ইস্যুতে শুরু হয়েছে জটিলতা।

১০ দিনের বায়ো-বাবল শর্ত মানতে গিয়ে জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফেরা টি-টোয়েন্টি স্কোয়াড সরাসরি প্রবেশ করবে টিম হোটেলে। জরুরী প্রয়োজনে বাড়তি খেলোয়াড় অন্তর্ভূক্ত করতে জিম্বাবুয়েতে ওয়ানডে দলের মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেনকে টি-টোয়েন্টি স্কোয়াডের সাথে রেখে দেওয়া হচ্ছে।

তবে বাবা-মায়ের অসুস্থতায় ওয়ানডে সিরিজের আগেই দেশে ফেরা মুশফিকুর রহিমের ১০ দিনের বায়ো-বাবল নিশ্চিত করা হয়ে পড়ছে কঠিন। তবে এই ইস্যুতে বিসিবি মেডিকেল বিভাগের সাথে দেন দরবার চলছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)।

মুশফিক ইস্যুতে শেষ পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে কিনা সেটা জানা যাবে শীঘ্রয়ই। তবে সিরিজে ম্যাচ পরিচালনার দায়িত্ব পাওয়া বাংলাদেশী আম্পায়ার, ম্যাচ রেফারিরা ইতোমধ্যে প্রবেশ করেছেন বায়ো-বাবলে।

মুশফিক প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘মুশফিককেতো একটা প্রোটোকলের মধ্য দিয়ে যেতে হবে। আমাদের নিয়মিত যোগাযোগ অব্যাহত আছে, আশা করছি দ্রুতই একটা সিদ্ধান্ত পাবো। আমাদের দিক থেকে নির্দিষ্ট কোনো দিনের প্রস্তাব না, সিরিজে তাকে পাওয়ার প্রক্রিয়া কি হবে সেসব নিয়েই আলোচনা হচ্ছে।’

উল্লেখ্য, ২৯ জুলাই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। একই দিনে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডও। ৩ থেকে ৯ আগস্ট সময়কালে শেষ হবে দুই দলের ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ।

একনজরে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ৩ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ৪ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ৬ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৪র্থ টি-টোয়েন্টি- ৭ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৫ম টি-টোয়েন্টি- ৯ আগস্ট, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।

৯৭ প্রতিবেদক

Read Previous

এবার সাকিব-মাহমুদউল্লাহদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ

Read Next

রিজওয়ানের ক্যারিয়ার সেরা অবস্থান, লিভিংস্টোনের লম্বা লাফ

Total
5
Share