দীপক-ভুবনেশ্বরের ব্যাটিং বীরত্ব, ভারতের সিরিজ জয়

দীপক-ভুবনেশ্বরের ব্যাটিং বীরত্ব, ভারতের সিরিজ জয়

বল হাতে ভারতের পক্ষে শুরু করেছিলেন ভুবনেশ্বর কুমার ও দীপক চাহার। কলম্বোতে ব্যাট হাতে শেষও করলেন এই দুজন। দুই পেসারের ব্যাটিং বীরত্বে শ্রীলঙ্কাকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দল।

২৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারত ৩৬ তম ওভারেই হারিয়ে বসে ৭ উইকেট। ৩৫.১ ওভারে ভারতের রান ৭ উইকেটে ১৯৩। জয়ের জন্য ৮৯ বলে তখনও দরকার ছিল ৮৩ রান।

তবে দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার সেই রান করে ফেলেন ৮৪ বলেই। ৮২ বলে ৭ চার ও ১ ছয়ে ৬৯ রান করে অপরাজিত থাকেন দীপক চাহার। ২৮ বলে ২ চারে ১৯ রান করে অপরাজিত থাকেন ভুবনেশ্বর কুমার।

৫ বল ও ৩ উইকেট হাতে রেখে জেতে ভারত।

এর আগে বল হাতেও বড় ভূমিকা রাখেন এই দুজন। ৩ উইকেট নেন ভুবনেশ্বর, ২ টি নেন দীপক চাহার। আভিষ্কা ফার্নান্দো (৫০), চারিথ আসালাঙ্কার (৬৫) জোড়া ফিফটি ও চামিরা করুণারত্নের ৩৩ বলে অপরাজিত ৪৪ রানে ভর করে ৯ উইকেটে ২৭৫ রান করে শ্রীলঙ্কা।

লক্ষ্য তাড়ায় নেমে আগের ম্যাচের দুই নায়ক পৃথ্বী শ (১৩) ও ইশান কিশান (১) ফেরেন দ্রুত। অধিনায়ক শিখর ধাওয়ানও ২৯ রানের বেশি করতে পারেননি।

মনীশ পান্ডে (৩৭) ও সুরিয়াকুমার যাদব (৫৩) বিপর্যয় সামলান। তবে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার আশার পালে হাওয়া দেন, যা শেষমেশ হয়নি দীপক চাহার ও ভুবনেশ্বর কুমারের ব্যাটিং দৃঢ়তায়।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ২৭৫/৯ (৫০), আভিষ্কা ৫০, ভানুকা ৩৬, রাজাপাকশে ০, ধনঞ্জয়া ৩২, আসালাঙ্কা ৬৫, শানাকা ১৬, হাসারাঙ্গা ৮, করুনারত্নে ৪৪*, চামিরা ২, সান্দাকান ০, রাজিথা ১*; ভুবনেশ্বর ১০-০-৫৪-৩, দীপক ৮-০-৫৩-২, চাহাল ১০-১-৫০-৩

ভারত ২৭৭/৭ (৪৯.১), পৃথ্বী ১৩, শিখর ২৯, কিশান ১, মনীশ ৩৭, সুরিয়াকুমার ৫৩, হার্দিক ০, ক্রুনাল ৩৫, দীপক ৬৯*, ভুবনেশ্বর ১৯*; রাজিথা ৭.১-০-৫৩-১, হাসারাঙ্গা ১০-০-৩৭-৩, সান্দাকান ১০-০-৭১-১, শানাকা ৩-০১০-১

ফলাফলঃ ভারত ৩ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ দীপক চাহার (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

যে কারণে বারবার সুযোগ পাচ্ছেন মোহাম্মদ মিঠুন

Read Next

পরিপূর্ণ দল নিয়ে বিশ্বকাপে যেতে চান তামিম

Total
2
Share