যে কারণে বারবার সুযোগ পাচ্ছেন মোহাম্মদ মিঠুন

যে কারণে বারবার সুযোগ পাচ্ছেন মোহাম্মদ মিঠুন

ধারাবাহিকভাবে ব্যর্থ মোহাম্মদ মিঠুন মাঝে মাঝে খেলেন ভালো দুই-একটা ইনিংস। অথচ মিডল অর্ডারে নির্ভরতার প্রতীক হবেন ভেবেই আস্থা রাখা হচ্ছে বারবার। জিম্বাবুয়ে সিরিজে প্রথম দুই ওয়ানডেতে হতাশ করেও তৃতীয় ওয়ানডেতে সুযোগ পেয়েছেন। তবে ম্যাচ শেষ করার দ্বারপ্রান্তে গিয়েও আউট হয়েছেন, করতে পারেননি দারুণ কিছু। মিঠুনের এত সুযোগ পাওয়ার কারণ ব্যাখ্যা করলেন অধিনায়ক তামিম ইকবাল।

হারারে স্পোর্টস ক্লাবে গতকাল (২০ জুলাই) ৫ উইকেটের জয়ে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করলো বাংলাদেশ। আগের দুই ম্যাচে ২১ রান করা মিঠুন এদিন করেছেন ৫৭ বলে ৩০ রান। অথচ নুরুল হাসান সোহানকে নিয়ে ম্যাচ শেষ করে আসার মঞ্চ প্রস্তুতই ছিল। যেটা ৩ বছর পর জাতীয় দলে সুযোগ পেয়ে সোহান ঠিকই করেছেন ৩৯ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংসে।

সর্বশেষ ১৫ ওয়ানডেতে ফিফটি মাত্র দুইটি। এর বাইরে গতকাল সহ ত্রিশোর্ধ্ব ইনিংসই মাত্র দুইটি। যেখানে নিউজিল্যান্ডের হ্যাগলি ওভালে খেলা অপরাজিত ৭৩ রানের ইনিংসটিই আলাদা করে নজর কাড়ার মত ছিল বোলারদের ব্যর্থতায় যে ম্যাচে জয়ের সুযোগ পেয়েও হারতে হয়েছিল বাংলাদেশকে।

টানা ব্যর্থ মিঠুনকে মূলত ৫, ৬ ও ৭ নম্বর পজিশনের যেকোনো একটিতে সেট করার লড়াইয়ে নামিয়েছে টিম ম্যানেজমেন্ট। যেখানে তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন এবং নতুন করে যোগ হওয়া নুরুল হাসান সোহান। এই তিন পজিশনের যেকোনো একটিতে মাহমুদউল্লাহ রিয়াদ আবার অতো চয়েজ।

ব্যর্থ মিঠুনের সুযোগ পাওয়া প্রসঙ্গে গতকাল ম্যাচ শেষে তামিম ইকবাল বলেন, ‘আমার কাছে মনে হয় সবাইকে সুযোগ দেয়া উচিৎ। মোহাম্মদ মিঠুন শেষ ২-৩টা ম্যাচে ভালো করতে পারিনি। আমরা যদি নিউজিল্যান্ড সিরিজে তাকাই একটা ম্যাচ আমরা জিততে পারতাম, সেখানে ওর অবদান (৭৩*) সবচেয়ে বেশি ছিল।’

‘আমরা একটা জিনিস এখনও চেষ্টা করছি যে নাম্বার ৫, ৬ ও ৭ নম্বরে কাউকে পাইনি। আমরা সবাইকে সুযোগ দিচ্ছি। আজকে (গতকাল) দেখেন সোহানের ইনিংস খুব ভালো ছিল। একটা পজিশনের জন্য ২-৩ জন লড়ছে।’

উল্লেখ্য, মুশফিকুর রহিমের চোটে জিম্বাবুয়ে সিরিজে চার নম্বর পজিশনে দেখা গিয়েছে মোহাম্মদ মিঠুনকে। যদিও ক্যারিয়ারে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন ৫ নম্বরে। ঐ পজিশনে তার পরিসংখ্যানও তুলনামূলক ভালো।

৯৭ প্রতিবেদক

Read Previous

দেশে ফেরার আগে মাহমুদউল্লাহদের তামিমের শুভকামনা

Read Next

দীপক-ভুবনেশ্বরের ব্যাটিং বীরত্ব, ভারতের সিরিজ জয়

Total
3
Share