অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ছিটকে যাচ্ছেন তামিম!

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ছিটকে যাচ্ছেন তামিম!

জিম্বাবুয়ে থেকে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরছেন তামিম ইকবাল। লম্বা সময়ের জন্য বিশ্রামে যেতে হচ্ছে এই বাঁহাতি ব্যাটসম্যানকে। নিশ্চিতভাবেই মিস করতে যাচ্ছেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ।

হাঁটুর চোটে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলেননি, ওয়ানডে ম্যাচগুলো ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ বলে খেলছেন ঝুঁকি নিয়ে। তবে ভবিষ্যতের ভাবনায় টি-টোয়েন্টি সিরিজ না খেলেই ফিরবেন দেশে।

ফিজিওর রিপোর্টের ভিত্তিতে লম্বা সময়ের জন্য থাকতে হবে বিশ্রামে। বিসিবির মেডিকেল বিভাগ সূত্র অবশ্য আগেই জানিয়েছিল অন্তত ৮-১০ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিমকে।

যেখানে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আগস্টের শুরুতে, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটিও একই মাসের শেষদিকে কিংবা সেপ্টেম্বরের শুরুতে মাঠে গড়াতে পারে। যে কারণে বিশ্রাম ৮ সপ্তাহ হোক কিংবা ১০ সপ্তাহ দুটো সিরিজেই পাওয়া যাবেনা তামিমকে।

তামিমের বিশ্রাম প্রসঙ্গে আজ (১৯ জুলাই) ‘ক্রিকেট৯৭’ কে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘তামিম ওয়ানডে সিরিজ শেষ করেই দেশে ফিরবে। আমরা ইতোমধ্যে ফিজিওর রিপোর্ট পেয়েছি, তার বিশ্রামটা শেষ পর্যন্ত কতদিনের হবে তা ঠিক করা হবে শীঘ্রয়ই।’

এদিকে বাবা-মায়ের অসুস্থতায় ওয়ানডে সিরিজের আগেই জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা মুশফিকুর রহিমের অস্ট্রেলিয়া সিরিজও অনিশ্চিত। সিরিজে খেলতে হলে অন্তত ১০ দিন আগে বায়ো-বাবলে প্রবেশ করতে হবে। কিন্তু মুশফিকের দিক থেকে এখনো কোনো সাড়া পায়নি নির্বাচকরা।

৯৭ প্রতিবেদক

Read Previous

বদলে গেল বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের সূচি

Read Next

শামসির স্পিন জাদুতে প্রোটিয়াদের জয়

Total
14
Share