সাইফউদ্দিনের ঘুম কেড়ে নিয়েছে ফিটনেস সচেতনতা

সাইফউদ্দিনের ঘুম কেড়ে নিয়েছে ফিটনেস সচেতনতা

এমনিতে বেশ ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ বলে ব্যস্ততা বেড়েছে পাল্লা দিয়ে। যে কারণে ফিটনেস নিয়ে বাড়তি সচেতন হতে হচ্ছে ক্রিকেটারদের। অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন তো বলছেন ঘুমানোর পর্যাপ্ত সময়ও পাচ্ছেন না।

আধুনিক ক্রিকেটে সাফল্যের নৈপথ্যে ভূমিকা ফিটনেসের, পিছিয়ে নেই বাংলাদেশের ক্রিকেটাররাও। পেসার তাসকিন আহমেদ তো সাম্প্রতিক সময়ে ফিটনেস লেভেলকে নিয়ে গেছেন অন্যদের জন্য উদাহরণ হওয়ার পর্যায়ে।

শুধু তাসকিন নয় দলের অন্য ক্রিকেটাররাও যে ফিটনেস ইস্যুতে সচেষ্ট সেটি জানিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টানা খেলার মধ্যে থাকার পরও ফুসরত মিলেনি বিশ্রামের। জাতীয় দলের ক্রিকেটাররা ছুটে গেছেন জিম্বাবুয়ে সফরে।

এই ব্যস্ত ক্রিকেট সূচির ভীড়েও ফিটনেস ইস্যুতে কোনো ছাড় দিচ্ছেন না এই অলরাউন্ডার। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষেও আজ বাড়তি বিশ্রামে থাকার সুযোগ পাননি।

আজ (১৯ জুলাই) এক ভিডিও বার্তায় সাইফউদ্দিন বলেন, ‘মাত্র ২৫ দিনে ১৬টা ম্যাচ খেলেছি (ডিপিএলে), লম্বা সফর করে এখানে আসলাম- শরীরের ওপর একটু ধকল গিয়েছে। গতকাল ম্যাচ গিয়েছে, তবু দিনভর ঘুমানোর সুযোগ নেই। সকালে নাস্তা করে এসে জিম করে নিয়েছি।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখেই ফিটনেস ইস্যুতে বাড়তি গুরুত্ব বলছেন সাইফউদ্দনি, ‘সামনে অনেক খেলা আছে। বিশ্বকাপকে সামনে রেখে নিজেকে ফিট রাখতে হবে। পারফরম্যান্স হয়ত একদিন হবে একদিন হবে না। কিন্তু ফিট থাকলে কামব্যাক করতে পারব। ফিটনেস নিয়ে প্রত্যেক খেলোয়াড় সকাল বিকাল কাজ করছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যেদিন সাইফউদ্দিনের ছোটবেলার স্বপ্ন পূরণ হয়েছে

Read Next

৩০ বছরেই কিংবদন্তি, কোহলির প্রশংসায় পঞ্চমুখ যুবরাজ

Total
1
Share