সাকিবের সমালোচকদের কাঠগড়ায় দাঁড় করালেন মুশফিক

সাকিব আল হাসান মুশফিকুর রহিম

দীর্ঘ রান খরা কাটিয়ে অবেশেষ চেনা চেহারায় ফিরেছেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টাইগারদের পক্ষে সেরা ব্যাটিং পারফরম্যান্স উপহার দিয়েছেন সাকিব। আর তাতেই দলের সিরিজ জয় নিশ্চিত। সাকিব ব্যাট হাতে মাঠে জবাব দিলেন সমালোচকদের। আর মাঠের বাইরে সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁদের একহাত নিলেন মুশফিকুর রহিম।

যতবার সমালোচনা বা খারাপ করার ব্যাপারটি এসেছে সাকিব তা উড়িয়েছেন ভালোভাবে। এবারও তা’ই হয়েছে। তবে এতে লাভ হল বাংলাদেশেরই। সাকিব আল হাসান একজনই। অতীতেও ছিল না, ভবিষ্যতেও হবে না- এমন স্টেটমেন্ট দিয়েছেন ক্রিকেটানুরাগীরা। বহু ব্যর্থতার পর সাকিবের ব্যাট থেকে বেরিয়ে এল ম্যাচ জেতানো ইনিংস।

প্রতি ম্যাচে ভালো করাও সম্ভব নয়। সেই খারাপ ফর্মের দিন সাকিবকে শুনতে হয় ভর্ৎসনা!  সমালোচকদের খোঁচা কম শুনতে হয়নি চলমান জিম্বাবুয়ে সিরিজেও। যারা সমালোচনায় মুখর হয়েছিলেন, তাদের মুখ এবার পুরোপুরি বন্ধ করে দিলেন সাকিব নিজেই। ব্যাট হাতে আলোয় ফেরা সাকিবে মুগ্ধ সতীর্থ মুশফিকুর রহিম। সাকিবের সমালোচকদের কাঠগড়ায় দাঁড় করালেন মুশফিক।

বাংলাদেশের সিরিজ জয় নিশ্চিত হওয়ার পর নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে প্রতিক্রিয়া জানাতে গিয়ে মুশফিক লিখেন,

‘আলহামদুলিল্লাহ ও সিরিজ জয়ের জন্য আমার ছেলেদের অভিনন্দন। ফর্ম অস্থায়ী, কিন্তু ক্লাস চিরস্থায়ী। আমি বুঝতে পারি না কিছু সময় ব্যর্থ হলেই সাকিবের বিরুদ্ধে লোকেরা কীভাবে কথা বলার সাহস করে? তিনি কিংবদন্তি এবং বাংলাদেশের জন্য চিরকাল কিংবদন্তি হয়ে থাকবেন।  ওয়েলডান সাকিব, মাই বয়।’

ওয়ানডে সিরিজ শুরুর আগেই জিম্বাবুয়ে সফরের মাঝপথ থেকে দেশে ফিরেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না তিনি। দেশ থেকে সাকিবের বীরত্বে দলের জয় দেখলেন।

এদিন সাকিবের দায়িত্বশীল ব্যাটে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি সিরিজ জয় নিশ্চিত হয় বাংলাদেশের। দল জিতলেও সেঞ্চুরি পাননি সাকিব; অপরাজিত থাকেন ৯৬ রানে। এর আগে বল হাতেও ছিলেন উজ্জ্বল।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের মত স্টেটমেন্ট দিয়ে রাখল ভারতও

Read Next

দারুণ জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

Total
16
Share