ইংল্যান্ডের মত স্টেটমেন্ট দিয়ে রাখল ভারতও

ইংল্যান্ডের মত স্টেটমেন্ট দিয়ে রাখল ভারতও

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট খেলতে এই মুহূর্তে ইংল্যান্ডে অবস্থান করছে ভিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। শিখর ধাওয়ানের নেতৃত্বে এক তরুণ দল আছে শ্রীলঙ্কাতে। স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে এই সিরিজে দ্বিতীয় সারির বা ‘বি’ টিম পাঠিয়েছে ভারত এমন সমালোচনা হয়েছে বিস্তর। অর্জুনা রানাতুঙ্গা তো এই ইস্যুতে তুলকালাম বাঁধিয়েছিলেন।

সেই তথাকথিত ভারতীয় ‘বি’ দলই আজ শ্রীলঙ্কাকে রীতিমত উড়িয়ে দিয়েছে। ইংল্যান্ডের মত ভারতও অন্যান্য দলকে নিজেদের বেঞ্চ স্ত্রেংথ জানিয়ে স্টেটমেন্ট দিয়ে রাখল।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। শুরুর ৬ ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পর্শ করলেও কেউই ৪০ এর গন্ডি পার করতে পারেননি।

৮ এ নামা চামিকা করুনারত্নে দলীয় সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন। ছোট ছোট অবদানে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬২ রান করতে পারে।

ভারতের পক্ষে ২ টি করে উইকেট নেন দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব। ১ টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া।

২৬৩ রানের লক্ষ্যকে মামুলি বানাতে উঠেপড়ে লাগেন শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নামা পৃথ্বী শ। খেলেন ২৪ বলে ৯ চারে ৪৩ রানের ইনিংস। ৬ষ্ঠ ওভারে যখন পৃথ্বী আউট হন, দলের রান তখন ৫৮।

উইকেটে এসেই অভিষিক্ত ইশান কিশান বাউন্ডারি আদায়ে মন দেন, হাঁটেন পৃথ্বীর দেখানো পথেই। পৃথ্বী ফিফটি হাতছাড়া করলেও জন্মদিনে ফিফটি তুলে নেন ইশান। ৪২ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৯ রান করে আউট হন তিনি।

এরপর মনীশ পান্ডে (৪০ বলে ২৬) ও সুরিয়াকুমার যাদবকে (২০ বলে ৩১*) নিয়ে বাদবাকি কাজ সারেন অধিনায়ক শিখর ধাওয়ান। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৯৫ বলে ৬ চার ও ১ ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন শিখর।

৮০ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ভারত, শুরুতে আক্রমণাত্মক ব্যাটিং করা পৃথ্বী শ হন ম্যাচসেরা।

সিরিজের পরবর্তী ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে আগামী ২০ জুলাই।

৯৭ ডেস্ক

Read Previous

যেভাবে বিপর্যয় কাটিয়ে দলকে জেতালেন সাকিব

Read Next

সাকিবের সমালোচকদের কাঠগড়ায় দাঁড় করালেন মুশফিক

Total
9
Share