ব্যাটিং ও ফিল্ডিংয়ে অজিদের হারাল ওয়েস্ট ইন্ডিজ

ব্যাটিং ও ফিল্ডিংয়ে অজিদের হারাল ওয়েস্ট ইন্ডিজ

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের গ্রুপেই আছে অস্ট্রেলিয়া। সেই অজিদের বিপক্ষে ঘরের মাঠে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবেই নিল ক্যারিবীয়রা। শেষ ম্যাচে এভিন লুইসের দাপুটে ইনিংস ও দুর্দান্ত ফিল্ডিংয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

টসে জিতে আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে ২০০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। ৩৪ বলে ৭৯ রান আসে এভিন লুইসের ব্যাট থেকে। লক্ষ্য তাড়ায় নেমে ৯ উইকেটে ১৮৩ রান করে থামে অজিরা।

স্বাগতিকরা শুরুর ৪ ওভারে ৪০ রান তোলে। ১২ রান করা আন্দ্রে ফ্লেচারকে বোল্ড করে ফেরান অ্যাডাম জাম্পা, যদিও পরবর্তীতে ক্রিস গেইল জাম্পার এক ওভারে ২ টি করে চার ও ছক্কায় তোলেন ২০ রান।

আক্রমণে এসে গেইলকে ২১ রানে ফেরান মিচেল সুইপসন। তবে অপরপ্রান্তে থাকা এভিন লুইসকে থামানো যায়নি দ্রুত। ২৩ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। অ্যান্ড্রু টাই ও সুইপসনের দুই ওভার মিলে টানা চার ছক্কা হাঁকিয়ে ৫০ পূর্ণ করেন লুইস/

১১তম ওভারে লুইসকে সাজঘরে ফেরান মিচেল মার্শ। ৪ টি চার হাঁকানো লুইস এদিন হাঁকান ৯ টি ছক্কা। ৭ম ব্যাটসম্যান হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ ছয় হাঁকানোর রেকর্ড গড়েন তিনি।

১৫ তপম ওভারে ২১ রান করা লেন্ডল সিমন্সকেও ফেরান মিচেল মার্শ। আন্দ্রে রাসেল, ফ্যাবিয়ান অ্যালেনরা ব্যর্থ হলেও অধিনায়ক নিকোলাস পুরানের ১৮ বলে ৩১ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৯৯ রান তোলে স্বাগতিকরা।

অজিদের পক্ষে অ্যান্ড্রু টাই সর্বোচ্চ ৩ উইকেট নেন। ২ টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ, ১ উইকেট নেন মিচেল সুইপসন।

জশ ফিলিপ (০) ও মিচেল মার্শ (৩০) দ্রুত ফিরলেও অ্যারন ফিঞ্চ ও ময়েসেস হেনরিকস এর জুটিতে পথেই ছিল অস্ট্রেলিয়া। ১০ম ওভারে ২ উইকেট হারিয়ে ৯৫ রান তুলে ফেলে অজিরা।

তবে একই ওভারে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে অজিরা। অ্যালেনের দুর্দান্ত এক ক্যাচে ৩৪ রান করা ফিঞ্চ ফেরেন। দুই বল বাদে ডিরেক্ট হিটে হেনরিকসকে (২১) সাজঘরের পথ দেখান পুরান।

সেখান থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে রান তোলার গতি ঠিক রাখতে পারেনি অস্ট্রেলিয়া। জশ হ্যাজেলউডের ৫ বলে ১৩ রানের ক্যামিও কেবল ব্যবধানই কমিয়েছে।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে এই দুই দল এবার লড়বে ওয়ানডে ফরম্যাটে। ৫০ ওভারি সিরিজ শুরু হবে মঙ্গলবার।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকার সিরিজ বাঁচানো ম্যাচে সিমি সিংয়ের রেকর্ড

Read Next

শেষ ওভারে ৬ ছক্কা হাঁকিয়ে দলকে শিরোপা জেতালেন আইরিশ ব্যাটসম্যান

Total
5
Share