সাকিবের কাছে লিটনের যে প্রত্যাশা

সাকিবের কাছে লিটনের যে প্রত্যাশা

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে রেকর্ড গড়ে জিতেছে বাংলাদেশ। ১৫৫ রানের জয়টি দেশের বাইরে বাংলাদেশের সবচেয়ে বড় জয়। দলের জয়ে ব্যাট হাতে লিটনের সেঞ্চুরি, বল হাতে সাকিবের ৫ উইকেটের। এদিন দেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে উইকেটের মালিক বনে যাওয়া সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন লিটন। তার চাওয়া এভাবেই যেন সাকিব উইকেট পেতে থাকেন।

২৬৯ ওয়ানডে উইকেট নিয়ে গতকাল (১৬ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মর্তুজার সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ উইকেটের মালিক ছিলেন। গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে মাশরাফিকে তো বটেই, টপকেছেন বেশ কিছু তারকা বোলারদেরও।

২১৩ ম্যাচের ২১০ ইনিংস শেষে সাকিব আল হাসানের উইকেট এখন ২৭৪। বাংলাদেশের পক্ষে ও বাংলাদেশি বোলার হিসাবে সর্বোচ্চ ওয়ানডে উইকেট এখন তারই।

সাকিবকে নিয়ে গতকাল ম্যাচ শেষে সেঞ্চুরিয়ান ও ম্যাচ সেরার পুরষ্কার জেতা লিটন বলেন, ‘সাকিব ভাই বিশ্বমানের বোলার। উনি উইকেটে স্পিন থাকলেও সুবিধা পান, না থাকলেও পান, তার বোলিং ভেরিয়েশনটাই এমন। পেস বোলিং উইকেটে উনি ভাল করছেন এটা আমাদের দলের জন্য ভাল। পাশাপাশি আমি তাকে অভিনন্দন জানাই ও মন থেকে চাই যেন এভাবেই উইকেট পেতে থাকেন এবং তাতে দল লাভবান হোক।’

সবমিলিয়ে সাকিব আল হাসান বর্তমানে ওয়ানডে ইতিহাসের ১৮ তম সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। গতকাল ৫ উইকেট পাবার পথে সাকিব টপকেছেন ভারতের হরভজন সিং (২৬৯), পাকিস্তানের আব্দুল রাজ্জাক (২৬৯), ইংল্যান্ডের জিমি অ্যান্ডারসন (২৬৯), বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা (২৭০), দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ড (২৭২) ও জ্যাক ক্যালিস (২৭৩) কে।

শুধু ওয়ানডেই নয়, টেস্ট ও টি-টোয়েন্টিতেও বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাকিব আল হাসান। টেস্টে ২১৫ উইকেটের মালিক সাকিবের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আছে ৯২ উইকেট।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

Read Next

রানবন্যার ম্যাচে ইংল্যান্ডকে হারাল পাকিস্তান

Total
1
Share