ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

ভারতের বিরুদ্ধে রবিবার (১৮ জুলাই) ওয়ানডে সিরিজে মাঠে নামছে শ্রীলঙ্কা। তিন ওয়ানডের পর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। প্রথমবারের মতো শ্রীলঙ্কা দলে ডাক পেয়েছেন লাহিরু উদারা, শিরান ফার্নান্দো ও ইশান জয়ারত্নে। ইনজুরিতে ছিটকে গেলেন কুশল পেরেরা।

কুশল পেরেরার পরিবর্তে ভারতের বিপক্ষে শুরু হতে চলা এই সিরিজে অধিনায়ক হিসেবে আগেই বেছে নেওয়া হয়েছিল দাসুন শানাকাকে। ঘরের মাঠে দুই ফরম্যাটেই শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দিবেন শানাকা।

কাঁধের ইনজুরির কারণে ওপেনার কুশল পেরেরা দুই সিরিজের কোনটিতেই অংশ নিতে পারবেন না। তাঁর না থাকাটা শ্রীলঙ্কার টপ অর্ডারে প্রভাব ফেলবে।

তবে দীর্ঘসময় পর দলে ফিরেছেন পেসার লাহিরু কুমারা ও টপ অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসে। দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা লাহিরু উদারা, শিরান ফার্নান্দো ও ইশান জয়ারত্নে। ইংল্যান্ডে অভিষেক হওয়া ধনাঞ্জয়া লাকশান ও প্রভিন জয়াবিক্রমাকেও রাখা হয়েছে ভারতের বিপক্ষে।

বোলিং অনুশীলনের সময় পেসার বিনুরা ফার্নান্ডো চোট পেয়েছেন বাঁ পায়ের গোড়ালিতে। খেলতে পারবেন না ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে। তবে তাঁকে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে রাখা হয়েছে।

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির শ্রীলঙ্কার স্কোয়াডঃ

দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), আভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসেন বান্দারা, মিনোদ ভানুকা, লাহিরু উদারা, রমেশ মেন্ডিস, চামিকা কারুনারত্নে, দুশমন্থ চামিরা, লাকসান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, প্রভিন জয়াবিক্রমা, ধনঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, আসিথা ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, ইসুরু উদানা।

বিনুরা ফার্নান্দো (শুধুমাত্র টি-টোয়েন্টির জন্য)।

নতুন সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে যথাক্রমে ২০ ও ২৩ জুলাই হবে। এরপর দুই দিন বিরতি নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ২৫ জুলাই, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২৭ জুলাই। আর শেষ ম্যাচটি হবে ২৯ জুলাই। বায়ো-বাবল ইস্যুতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

দুঃসময় কাটিয়ে লিটনের ফেরার নৈপথ্যে স্ত্রী, পরিবারের সমর্থন

Read Next

সাকিবের কাছে লিটনের যে প্রত্যাশা

Total
8
Share