ভারতের বিপক্ষে সিরিজে পেরেরা ও বিনুরাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

ভারতের বিপক্ষে সিরিজে পেরেরা ও বিনুরাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ফের দুঃসংবাদ শুনল স্বাগতিক শ্রীলঙ্কা। কাঁধের চোটের ইনজুরিতে ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন কুশল পেরেরা। অপরদিকে গোড়ালির ইনজুরিতে ওয়ানডে সিরিজে নেই পেসার বিনুরা ফার্নান্দোও। তবে এখনও দুই সিরিজের জন্য দল ঘোষণা করেনি লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আজ এক বিবৃতি দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে, কুশল পেরেরা কাঁধের চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পারবেন না। অনুশীলন চলাকালীন উইকেটকিপার ব্যাটসম্যান পেরেরা ডান কাঁধে চোট পান। আর তাতেই আগামী ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে পেরেরাকে।

আর গতকাল বোলিং অনুশীলনের সময় পেসার বিনুরা ফার্নান্দো চোট পেয়েছেন বাঁ পায়ের গোড়ালিতে। তিনিও খেলতে পারবেন না ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে। তবে তাঁকে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে পাওয়া নিয়ে আশাবাদী এসএলসি।

ভারতের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। আগামী রোববার শুরু হবে প্রথম ওয়ানডে। নিষেধাজ্ঞা ও ইনজুরিতে মূল স্কোয়াডের বদলে নতুন দল গঠন করা হবে। বায়ো-বাবল লঙ্ঘনের দায়ে কুশল মেন্ডিস, নিরোশন ডিকওয়েলা এবং ধানুশকা গুনাথিলাকাকে ইতিমধ্যে নির্বাসিত করা হয়েছে।

বদলে যাওয়া নতুন সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে যথাক্রমে ২০ ও ২৩ জুলাই হবে। এরপর দুই দিন বিরতি নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ২৫ জুলাই, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২৭ জুলাই। আর শেষ ম্যাচটি হবে ২৯ জুলাই। বায়ো-বাবল ইস্যুতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

হারারেতে টস জিতেছে জিম্বাবুয়ে

Read Next

অবশেষে ওয়েস্ট ইন্ডিজে জয়ের মুখ দেখল পাকিস্তান

Total
11
Share