কাদের বিপক্ষে খেলবে বাংলাদেশ ২৪ ঘন্টা আগেও জানা গেল না!

ঢাকা থেকে চট্টগ্রামে গেলে বদলাবে একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আর ২৪ ঘন্টাও বাকি নেই। অথচ এখনো জিম্বাবুয়ের ওয়ানডে দলই ঘোষণা হয়নি, কিছুটা বিস্মিত বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। তার মতে ম্যাচের আগেরদিনও প্রতিপক্ষের স্কোয়াড না জানলে টিম মিটিং করা কঠিন কাজ।

সাধারণত ম্যাচের আগেরদিন প্রতিপক্ষের নির্দিষ্ট খেলোয়াড় কিংবা বিভাগ ধরে ধরে পরিকল্পনা সাজানো হয় টিম মিটিংয়ে। আগামীকাল (১৬ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াচ্ছে। তবে আজ (১৫ জুলাই) সিরিজের আগেরদিন সংবাদ সম্মেলনে এসেও জিম্বাবুয়ের স্কোয়াড সম্পর্কে জানতে পারেনি বাংলাদেশ।

টাইগার দলপতি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ নিয়ে বলতে গিয়ে জানান, ‘এটা আমার কাছেও একটু আলাদা লাগছে, কারণ ২৪ ঘন্টাও নাই এখনো আমরা প্রতিপক্ষের স্কোয়াড জানিনা, কাদের বিপক্ষে খেলবো। সাধারণত এই সময়ে আপনি টিমের ব্যাটিং, বোলিং, ফিল্ডিং নিয়ে মিটিং করেন। আপনি যদি দলই না জানেন তো কাকে নিয়ে মিটিং করবেন? এটা এক প্রকার সারপ্রাইজ।’

তামিমদের মত সংবাদ মাধ্যমও অন্ধকারেই আছেন জিম্বাবুয়ের স্কোয়াড নিয়ে। এমনকি পরিবারের সদস্য করোনা পজিটি হওয়ায় টেস্ট স্কোয়াডে যোগ না দিয়ে আইসোলেশনে থাকা শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন ফিরছেন কিনা সেটাও অজানা।

দুই দলই একই হোটেলে অবস্থান করছেন, ফলে অন্তত তামিমের মাধ্যমে এ দুজনের কোনো তথ্য আছে কিনা সেটি জানতে চেয়েছে বাংলাদেশী একজন সাংবাদিক।

তামিমের উত্তরেও ছিল ধোঁয়াশা, ‘তাদের (উইলিয়ামস-আরভিন) খেলায় অংশ নেওয়া নিয়ে আসলে আমাদের কিছু বলার নাই। কিন্তু যতটুকু জানি কোনো খেলোয়াড় যদি খেলতে হয় আমরা যে হোটেলে আছি সে হোটেলে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়। কিন্তু আমি এখনো পর্যন্ত তাদেরকে দেখিনি এখানে। এটা আসলে জিম্বাবুয়ে ক্রিকেট ও আমাদের তরফ থেকে যে কোভিড প্রোটোকল পরিচালনা করে তারা ভালো বলতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অলিখিত ফাইনালে হেসেখেলে জিতল ইংল্যান্ড

Read Next

ম্যানেজ করে খেলবেন তামিম, মুস্তাফিজের স্ট্যাটাস ‘৫০-৫০’

Total
1
Share