অলিখিত ফাইনালে হেসেখেলে জিতল ইংল্যান্ড

অলিখিত ফাইনালে হেসেখেলে জিতল ইংল্যান্ড

সহজ জয়ে ভারত নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড নারী দল। ড্যানি ওয়াটের দাপুটে ব্যাটিংয়ে চেমসফোর্ডে স্বাগতিকরা জয় পায় ৮ উইকেটের ব্যবধানে। বিফলে যায় স্মৃতি মান্দানার দায়িত্বশীল ইনিংস।

আগের ২ ম্যাচে দুই দল ১টি করে জয় পাওয়ায় শেষ ম্যাচটি পরিণত হয় অলিখিত ফাইনালে। তবে সেই ফাইনালে তেমন প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি ভারতীয় দল।

১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়াট ও ন্যাট শিভারের ব্যাটিংয়ে জয় নিয়ে দুশ্চিন্তায় ভুগতে হয়নি ইংলিশদের। এ দুইজন ২য় উইকেটে ১১২ রানের জুটি গড়েন। ক্যারিয়ারের ৮ম হাফ সেঞ্চুরি আদায় করার পর সেঞ্চুরির পথেই ছিলেন ওয়াট। তবে এর আগেই ৮ বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত হয়ে যায়।

৫৬ বলে ১২ চার ও ১ ছয়ে ৮৯ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরার পুরস্কার পান ওয়াট। সিরিজ সেরার পুরস্কার পাওয়া ন্যাট শিভার এ ম্যাচে ৪২ রান করে ওয়াটকে যোগ্য সহায়তা দেন।

ভারতের পক্ষে দীপ্তি শর্মা ও স্নেহ রানা ১টি করে উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে স্মৃতি মান্দানার হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ১৫৩ রান করে ভারত। মান্দানা ৫১ বলে ৭০ রান করেন। এছাড়া অধিনায়ক হারমানপ্রীত কর ৩৬ ও রিচা শর্মা ২০ রান করেন।

ইংলিশদের পক্ষে সোফি ইকলেস্টোন ৩টি ও ক্যাথরিন ব্রান্ট ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত নারী দলঃ ১৫৩/৬ (২০), মান্দানা ৭০, শেফালী ০, হারলিন ৬, হারমানপ্রীত ৩৬, রানা ৪, রিচা ২০, দীপ্তি ৯*, রেড্ডি ১*; ব্রান্ট ৪-০-২৭-২, শিভার ৪-০-১৬-১, ইকলেস্টোন ৪-০-৩৫-৩

ইংল্যান্ড নারী দলঃ ১৫৪/২ (১৮.৪), বিউমন্ট ১১, ওয়াট ৮৯*, শিভার ৪২, নাইট ৬*; দীপ্তি ৩.৪-০-২৯-১, রানা ৩-০-২৭-১

ফলাফলঃ ইংল্যান্ড নারী দল ৮ উইকেটে ম্যাচে জয়ী, ২-১ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ ড্যানি ওয়াট (ইংল্যান্ড নারী দল)

সিরিজ সেরাঃ ন্যাট শিভার (ইংল্যান্ড নারী দল)।

৯৭ ডেস্ক

Read Previous

মার্শ জাদুতে ওয়েস্ট ইন্ডিজে অস্ট্রেলিয়ার স্বস্তির জয়

Read Next

কাদের বিপক্ষে খেলবে বাংলাদেশ ২৪ ঘন্টা আগেও জানা গেল না!

Total
15
Share