মার্শ জাদুতে ওয়েস্ট ইন্ডিজে অস্ট্রেলিয়ার স্বস্তির জয়

মার্শ জাদুতে ওয়েস্ট ইন্ডিজে অস্ট্রেলিয়ার স্বস্তির জয়

ওয়েস্ট ইন্ডিজ সফরে এসে অবশেষে স্বস্তির জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া। ৪র্থ টি-টোয়েন্টি ম্যাচে মিচেল মার্শের অলরাউন্ড পারফরম্যান্সে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ৪ রানের জয় পেয়েছে অজিরা। বিফলে যায় লেন্ডল সিমন্সের লড়াকু ইনিংস।

আগের ৩ ম্যাচ জয় পেয়ে সিরিজ নিশ্চিত করায় দলে কিছু পরিবর্তন আনে ওয়েস্ট ইন্ডিজ। সে সুযোগটাই কাজে লাগিয়েছে সফরকারীরা।

প্রথম দুই ম্যাচে হাফ সেঞ্চুরি পাওয়া ইনফর্ম অলরাউন্ডার মিচেল মার্শ এদিন যেন নিজেকে আরও ছাড়িয়ে যান। প্রথমে ব্যাট হাতে ৪৪ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন, যেখানে ছিল ৪টি চার ও ৬টি বিশাল ছক্কার মার। এরপর বোলিংয়ে এসে নেন প্রতিপক্ষ শিবিরের ৩টি উইকেট। স্বভাবতই ম্যাচ সেরার পুরস্কারও তার হাতেই যায়।

শুরুতে ব্যাটিংয়ে নেমে অজিরা ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। মার্শের ৭৫ ছাড়াও অধিনায়ক ফিঞ্চ ৩৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৩ রান করেন।

ক্যারিবিয়ানদের পক্ষে ফর্মে থাকা লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র ৩টি উইকেট নেন।

কম যায়নি ওয়েস্ট ইন্ডিজও। সিমন্স ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের পথেই ছিল তারা। সিমন্স ৪৮ বলে ১০ চার ও ২ ছয়ে ৭২ রান এবং লুইস ১৪ বলে ৩১ রান করেন।

এ দুইজনের বিদায়ের পর মাঝে কিছুটা খেই হারিয়ে ফেলে ক্যারিবিয়ানরা। শেষদিকে আন্দ্রে রাসেল ও ফ্যাবিয়ান ঝড়ো ব্যাটিংও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি। ১৮৫ রানে থামতে হয় তাদেরকে। অ্যালেন ১৪ বলে ২৯ রান করে আউট হলেও রাসেল ২৪ রানে অপরাজিত ছিলেন।

শেষ ওভারে ১১ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের। মিচেল স্টার্কের করা ওভারের প্রথম ৫ বলে কোন রান আদায় করতে পারেননি রাসেল, শেষ বলে অবশ্য হাঁকান ছক্কা।

৪ রানে জয় পায় অজিরা। অজিদের পক্ষে মার্শ ৩টি ও অ্যাডাম জাম্পা ২টি উইকেট নেন।

সিরিজের ৫ম ও শেষ ম্যাচ ১৬ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ১৮৯/৬ (২০), ওয়েড ৫, ফিঞ্চ ৫৩, মার্শ ৭৫, ক্যারি ০, হেনরিকস ৬, টার্নার ৬, ক্রিশ্চিয়ান ২২*, স্টার্ক ৮*; থমাস ২-০-৩১-১, রাসেল ৩-০-২৫-১, অ্যালেন ৪-০-৩১-১, ওয়ালশ জুনিয়র ৪-০-২৭-৩

ওয়েস্ট ইন্ডিজঃ ১৮৫/৬ (২০), সিমন্স ৭২, লুইস ৩১, গেইল ১, ফ্লেচার ৬, পুরান ১৬, রাসেল ২৪*, অ্যালেন ২৯, ওয়ালশ জুনিয়র ০*; মেরেডিথ ৪-০-৫৭-১, জাম্পা ৪-০-২০-২, মার্শ ৪-০-২৪-৩

ফলাফলঃ অস্ট্রেলিয়া ৪ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মিচেল মার্শ (অস্ট্রেলিয়া)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে সিরিজ শুরুর আগে শঙ্কা বাড়াচ্ছেন মুস্তাফিজ

Read Next

অলিখিত ফাইনালে হেসেখেলে জিতল ইংল্যান্ড

Total
1
Share