বেড়েছে নারী দলের বেতন ও ম্যাচ ফি, কার্যকর চলতি মাস থেকেই

বেড়েছে নারী দলের বেতন ও ম্যাচ ফি, কার্যকর চলতি মাস থেকেই

বাংলাদেশ নারী দলের বেতন ও ম্যাচ ফি বৃদ্ধির ব্যাপারে আলোচনা চলছিল অনেক দিন ধরেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকেও ব্যাপারটিকে বেশ গুরুত্ব সহকারে দেখা হয়েছে। সর্বশেষ বোর্ড সভায় বিষয়টি অনুমোদনও পায়, কার্যকর হচ্ছে চলতি মাস থেকেই।

চলতি মাস থেকে কার্যকর হওয়া বেতন বেড়েছে ২০ শতাংশ, ম্যাচ ফিও বেড়েছে ওয়ানডেতে তিনগুন ও টি-টোয়েন্টিতে দ্বিগুন। আগে ওয়ানডেতে ম্যাচ ফি ছিল ১০০ মার্কিন ডলার যা এখন ৩০০ ডলার হচ্ছে। অন্যদিকে টি-টোয়েন্টিতে ম্যাচ ফি ছিল ৭৫ ডলার তা বেড়ে হচ্ছে ১৫০ ডলার।

বিষয়টি ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করে বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ বলেন, ‘বেতন ও ম্যাচ ফি দুটোই বেড়েছে। সর্বশেষ বোর্ড সভায় নেওয়া সিদ্ধান্ত অনুসারে নারী দলের বেতন চলতি মাস থেকেই কার্যকর হওয়ার কথা।’

নারী দলের এবারের কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন ২২ জন ক্রিকেটার। যদিও বোর্ড সভা শেষ হওয়ার মাস খানেক পেরিয়ে গেলেও সে তালিকা এখনো প্রকাশ করেনি বিসিবি।

নারী দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ নিয়ে তৌহিদ মাহমুদ বলেন, ‘এটাতো বোর্ডের মিডিয়া বিভাগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দিবে। লকডাউনের কারণে কিছু কাজ একটু ধীরে হয়েছে। তবে দ্রুতই এটা প্রকাশ করা হবে আশা করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডে বায়ো-বাবলে থেকেও করোনার কবলে ভারতীয় দল

Read Next

ওয়ানডে সিরিজ শুরুর আগে শঙ্কা বাড়াচ্ছেন মুস্তাফিজ

Total
1
Share