শ্রীলঙ্কা ক্রিকেটকে চান্দিমালের চিঠি, জানতে চান ভবিষ্যৎ

শ্রীলঙ্কা ক্রিকেটকে চান্দিমালের চিঠি, জানতে চান ভবিষ্যৎ

নিজের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান শ্রীলঙ্কার ক্রিকেটার দীনেশ চান্দিমাল। নিজের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শ্রীলঙ্কার ক্রিকেটের নির্বাচক কমিটির কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করেছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেটের সূত্রানুযায়ী, ক্রিকেট কমিটির চেয়ারম্যান এবং সাবেক ক্রিকেটার অরবিন্দ ডি সিলভাকে একটি চিঠি দিয়েছেন চান্দিমাল। সেখানে লিখেছেন, শ্রীলঙ্কার হয়ে টেস্ট ও ওয়ানডে দলের হয়ে খেলার মত যোগ্যতা তার রয়েছে এবং সেটি প্রমাণিত।

‘আমার ক্রিকেটীয় পরিসংখ্যান দেখুন। আমার স্বাস্থ্য ও ফিটনেস এবং নৈতিক আদর্শই প্রমাণ করে শ্রীলঙ্কার উচ্চ পর্যায়ে খেলার মত যথেষ্ট যোগ্য আমি। দলের অসাধারণ ও দক্ষ খেলোয়াড় হিসেবে আমি সবসময় নিজেকে উজাড় করে দিয়ে এসেছি। আমার ক্যারিয়ারে সবসময় নিজের দেশ ও দলকে সবার আগে প্রাধান্য দিয়েছি। কখনও কখনও আমার ক্ষেত্রে খারাপ ফলাফল এসেছে,’ চান্দিমাল চিঠিতে লেখেন।

‘একজন সাবেক ক্রিকেটার হিসেবে আপনি (অরবিন্দ ডি সিলভা) নিশ্চয়ই নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে বুঝতে পারবেন। ক্রিকেটারদের প্রতি আপনার বিশ্বাস থাকতে হবে, যাতে তারা মাঠে পারফর্ম করতে উন্মুখ থাকে।’

শ্রীলঙ্কার ক্রিকেটের বরাত থেকে জানা যায়, চান্দিমাল নিজের ক্রিকেট ক্যারিয়ারের পরিসংখ্যানকে তুলে ধরেছেন এবং একইসাথে সনথ জয়াসুরিয়া, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা ও তিলকারত্মে দিলশানের মত ক্রিকেট মহানদের উদাহরণ হিসেবে দেখান।

ক্যারিয়ারের পরিসংখ্যান দেখানোর পাশাপাশি সাবেক ক্রিকেটারদের সম্পর্কে চান্দিমাল বলেন, এ মহান ক্রিকেটাররা নিজেদের ক্রিকেট ক্যারিয়ারের ২য় অধ্যায়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন। তারা যদি সে সুযোগ পেয়ে নিজের পারফরম্যান্স শাণিত করতে পারেন, তবে লোকেরা কেন তার মধ্যে তেমন যোগ্যতা দেখতে পারছে না, সেটি নিয়েও প্রশ্ন করেন তিনি।

‘আমি সর্বশেষে বলতে চাই, আমার বয়স এখন ৩১। এ বয়সে পারফর্ম করা কোন ব্যাপার না। আমার পারফরম্যান্সের পরিসংখ্যান এবং স্বাস্থ্যের পরিসংখ্যান দেখলেই বুঝা যায় দেশের সর্বোচ্চ ক্রিকেটে পারফর্ম করার মত অনেক বেশি যোগ্যতা আমার আছে।’

‘শ্রীলঙ্কার ক্রিকেটে আমার ভবিষ্যৎ নিয়ে আপনার সাথে আলোচনায় বসতে চাই আমি। যেহেতু এটাই আমার পেশা, তাই এ পরিস্থিতিতে আমার জন্য কোনটা ভালো হবে, এটা আমার জানাটা গুরুত্বপূর্ণ। আমার ভবিষ্যতের ব্যাপারেও আপনাদের কাছ থেকে সিদ্ধান্ত জানতে চাই।’

৯৭ ডেস্ক

Read Previous

ফল এলোনা প্রস্তুতি ম্যাচে

Read Next

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টির জন্য উইন্ডিজ দল ঘোষণা

Total
29
Share