‘আইসিসি নয়, টেকনিক্যালি আমিই বস’

'আইসিসি নয়, টেকনিক্যালি আমিই বস'

গতকাল (১২ জুলাই) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল বলছেন আইসিসি নয়, তিনিই ক্রিকেটের বস। এদিন প্রথম ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান।

ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার দেওয়া ১৪২ রান ৩১ বল ও ৬ উইকেট হাতে রেখেই টপকায় ওয়েস্ট ইন্ডিজ। যেখানে গেইল রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা, খেলেছেন ৩৮ বলে ৪ চার ৭ ছক্কায় ৬৭ রানের ইনিংস। এই রান করার পথে টি-টোয়েন্টিতে ১৪ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন, বর্তমানে তার রান ৪৩১ মাচে ১৪০৩৮।

নিজেকে ইউনিভার্স বস দাবি করে লম্বা সময় ধরেই ব্যাটে ‘দ্য ইউনিভার্স বস’ স্টিকার ব্যবহার করতেন। কিন্তু আইসিসির চোখে এটি ব্যক্তিগত প্রচারণা, এমন বার্তা আবার আইসিসির নিয়ম পরিপন্থী। ফলে স্টিকার থেকে গেইল সরিয়ে নিয়েছেন ইউনিভার্স। এখন শুধুই ‘দ্য বস’ ব্যবহার করছেন।

স্টিকার থেকে সরে গেলেও, নিজেকে বস হিসেবে আখ্যা দিতে একটুও পিছপা হচ্ছেন না ক্যারিবিয়ান তারকা। বরং টেকনিক্যালি আইসিসি নয় নিজেকেই দাবি করছেন বস হিসেবে।

৪২ ছুঁইছুঁই বয়সের গেইল বলেন, ‘এটা শুধু ‘দ্য বস’। আপনি জানেন এটা ইউনিভার্স বসই, তবে আইসিসি চায়না আমি এটা ব্যবহার করি । যে কারণে সংক্ষেপ করে ‘দ্য বস’ করেছি। আমিই বস।’

সাংবাদিকরা তার দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন আপনি নিজেকে বস বললেও টেকনিক্যালি আইসিসিইতো এখনো বস? এমন প্রশ্নে গেইলের সোজা সাপ্টা উত্তর আইসিসি নয় তিনিই বস। এমনকি নিজের দ্য বস তকমাকেও কপিরাইটের আওতায় আনতে চান।

গেইল বলেন, ‘না না, আমিই বস, আইসিসি নয়। আমিই টেকনিক্যালি দ্য বস। হ্যা, ভালো, আমাকে এটি (দ্য বস) কপিরাইট করে রাখতে হবে।’

উল্লেখ্য, ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো গেইলের ওয়েস্ট ইন্ডিজ। সফরে ৫ টি টি-টোয়েন্টির সাথে ৩ টি ওয়ানডেও খেলবে অজিরা।

৯৭ ডেস্ক

Read Previous

সিদ্ধান্ত বদলেছেন মুশফিক, জিম্বাবুয়েতে খেলবেন টি-টোয়েন্টিও

Read Next

সিনিয়রদের পাশাপাশি সময়টা এখন মোসাদ্দেকদেরও

Total
1
Share