সিদ্ধান্ত বদলেছেন মুশফিক, জিম্বাবুয়েতে খেলবেন টি-টোয়েন্টিও

সিদ্ধান্ত বদলেছেন মুশফিক, জিম্বাবুয়েতে খেলবেন টি-টোয়েন্টিও

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিলেও বায়ো-বাবল জটিলতায় ছুটি বাতিল করে খেলবেন মুশফিকুর রহিম। মূলত টি-টোয়েন্টি সিরিজ না খেলে দেশে ফিরলে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের বায়ো-বাবলে প্রবেশ করতে সমস্যায় পড়তে হত এই উইকেট রক্ষক ব্যাটসম্যানকে।

টানা খেলা ও বায়ো-বাবলে থাকা মুশফিকুর রহিম ব্যক্তিগত কারণে জিম্বাবুয়ে সফরের টেস্ট ও ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন।

কিন্তু ২০ জুলাই ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরার পরই ২৯ তারিখে আবারও বায়ো-বাবলে প্রবেশ করতে হত মুশফিককে। যেখানে ২৭ জুলাই টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফেরা দল সরাসরি অস্ট্রেলিয়া সিরিজের বায়ো-বাবলে প্রবেশ করবে।

আর এমন সব জটিলতা এড়াতে মুশফিক ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও খেলে আসবেন জিম্বাবুয়ে থেকে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ প্রসঙ্গে বলেন, ‘সে তার সিদ্ধান্ত বদলেছে এবং দলের সাথে থেকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেই আসবে। যদি সে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নেওয়ার সিদ্ধান্তে বহাল থাকতো তবে তাকে দেশে ফিরে আবারও বায়ো-বাবলে প্রবেশের ক্ষেত্রে জটিলতায় পড়তে হত।’

উল্লেখ্য, চলতি মাসের শেষদিকে অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ২ আগস্ট থেকে ৯ আগস্ট সময়কালে ম্যাচগুলো সম্পন্ন হবে বলে আগেই জানিয়েছে বিসিবি। ফলে জিম্বাবুয়ে থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফেরা ক্রিকেটাররা ঘরে ফেরার সুযোগ পাচ্ছে না, প্রবেশ করবে সরাসরি বায়ো-বাবলে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দেওয়া শর্তের মধ্যেও এটি ছিল।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাথুসের অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের জয়

Read Next

‘আইসিসি নয়, টেকনিক্যালি আমিই বস’

Total
12
Share