ম্যাথুসের অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের জয়

ম্যাথুসের অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের জয়

ওপেনার হেইলি ম্যাথুসের অপরাজিত সেঞ্চুরির পাশাপাশি চিনেল হেনরি ও আনিসা মোহাম্মদের ৩টি করে শিকারের দিনে পাকিস্তান নারী দলের বিপক্ষে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ নারী দল।

সোমবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সিরিজের ৩য় ওয়ানডেতে স্বাগতিকরা জয় পায় ৮ উইকেটে। ৫ ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে। সিরিজের বাকি ২ ম্যাচ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ১৫ ও ১৮ জুলাই।

ক্যারিয়ারের ২য় সেঞ্চুরিতে পৌঁছানোর পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ায় ম্যাচ সেরার পুরস্কার পান ম্যাথুস। ১২১ বলের ইনিংসে ১০০ রানে অপরাজিত ছিলেন, ছিল ১১টি দর্শনীয় চারের মার। এছাড়া শুরুতে বোলিংয়েও নিয়েছেন ২ উইকেট।

পাকিস্তানের বিপক্ষে ১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে ৪০.১ ওভারে অতিক্রম করে ক্যারিবিয়ানরা। ম্যাথুসের ১০০* ছাড়াও ব্রিটনি কুপার ৪৫ ও কাইসোনা নাইট ১৮ রান করেন। কুপারের সাথে ম্যাথুসের ২য় উইকেটে ১০৬ রানের জুটি ক্যারিবিয়ানদের জয়ের পথকে আরও মসৃণ করে।

এর আগে পাকিস্তান ব্যাটিং করতে নেমে চিনেল হেনরি, আনিসা মোহাম্মদ ও ম্যাথুসের দুর্দান্ত বোলিংয়ের সামনে পর্যুদস্ত হয়ে ১৮২ রানে অলআউট হয়ে যায়। ওমাইমা সোহেল (৬২) ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করেও পাকিস্তানের স্কোর বড় করতে পারেননি। এছাড়া ওপেনার মুনিবা আলি ২৫ ও নিদা দার ২৪ রান করেন।

হেনরি ও আনিসা ৩টি করে এবং ম্যাথুস ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান নারী দলঃ ১৮২/১০ (৪৯), মুনিবা ২৫, আয়েশা ১০, জাভেরিয়া ১২, ওমাইমা ৬২, নিদা ২৪, আলিয়া ৬, আয়েশা ৩, সানা ২, ডায়ানা ১, রামিন ১৯*, আনাম ৩; সেলমান ৯-১-২৪-১, ম্যাথুস ১০-২-৩০-২, হেনরি ৮-২-৩৭-৩, কারিশমা ৬-০-২৯-১, আনিসা ১০-১-২৫-৩

ওয়েস্ট ইন্ডিজ নারী দলঃ ১৮৩/২ (৪০.১), ম্যাথুস ১০০*, কাইসোনা ১৮, কুপার ৪৫, কাইসিয়া ১৩*; আনাম ১০-০-৩৫-১, সানা ৬-০-৪২-১

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ নারী দল ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ হেইলি ম্যাথুস (ওয়েস্ট ইন্ডিজ নারী দল)।

৯৭ ডেস্ক

Read Previous

দীর্ঘ অপেক্ষায় খারাপ লাগা নেই সাদমানের

Read Next

সিদ্ধান্ত বদলেছেন মুশফিক, জিম্বাবুয়েতে খেলবেন টি-টোয়েন্টিও

Total
14
Share