কোচদের ছাড়াই অনুশীলন করবে লঙ্কান খেলোয়াড়রা

দারুণ জয়ে সিরিজে ফিরল শ্রীলঙ্কা

করোনার প্রাদুর্ভাবে কারণে পূর্বনির্ধারিত সময়ে ভারত-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ শুরু করা সম্ভব হয়নি। কোচিং স্টাফের দু’জনের করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ আসলেও শ্রীলঙ্কার কোনও ক্রিকেটারের করোনা টেস্টের ফলাফল সবার নেগেটিভ। তাই অনুশীলনের অনুমতি পেয়েছে ক্রিকেটাররা, তবে অনুশীলনে থাকবে না কোচিং স্টাফদের কেউ।

ইংল্যান্ড থেকে ফেরা শ্রীলঙ্কা দলের সকল সদস্যের কোভিড-১৯ পরীক্ষা হয়েছে। তবে ফ্লাওয়ার ছাড়া আর ডাটা অ্যানালিস্ট জিটি ছাড়া কেউই করোনাক্রান্ত হয়নি। তাই আইসোলেশন শেষে জৈব সুরক্ষাবলয়ে ঢোকার অনুমতি শ্রীলঙ্কার ক্রিকেটাররা। কোচিং স্টাফদের ছাড়া চালিয়ে যেতে পারবেন অনুশীলন।

এসএলসি মেডিকেল কমিটির প্রধান অধ্যাপক অর্জুনা ডি সিলভা বলেছেন,

‘ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে, সবারই ফলাফল নেগেটিভ এসেছে। আমরা তাঁদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছি। প্রথমে জিম সেশন দিয়ে শুরু করবে এবং পরবর্তী দিনে আউটডোরে অনুশীলন করবে। তবে এ সবকিছুই কোচিং স্টাফদের ছাড়া চালিয়ে যেতে হবে।’

ভারত ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১৩ জুলাই শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিরিজ শুরুর আগেই করোনার থাবা শ্রীলঙ্কা শিবিরে। দলের কয়েকজন সাপোর্ট স্টাফের করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও ডাটা অ্যানালিস্ট জিটি নিরোসনের।

বদলে যাওয়া নতুন সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে যথাক্রমে ২০ ও ২৩ জুলাই হবে। এরপর দুই দিন বিরতি নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ২৫ জুলাই, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২৭ জুলাই। আর শেষ ম্যাচটি হবে ২৯ জুলাই। বায়ো-বাবল ইস্যুতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

ইউরো ফাইনালে ইংল্যান্ডের হার, নিশামের খোঁচা

Read Next

জুন মাসে আইসিসির সেরা খেলোয়াড় কনওয়ে ও একলেস্টোন

Total
3
Share