তাসকিন ও মুজারাবানিকে জরিমানা করল আইসিসি

তাসকিন জানালেন যা হয়েছিল মুজারাবানির সঙ্গে
Vinkmag ad

হারারে টেস্টের দ্বিতীয় দিন মেজাজের ওপর নিয়ন্ত্রণ হারান তাসকিন আহমেদ ও ব্লেসিং মুজারাবানি৷ আইসিসির লেভেল-১ আচরণবিধি ভঙ্গের দায়ে তাসকিন আহমেদ ও ব্লেসিং মুজারাবানিকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সাথে দু’জনই পেয়েছেন ১টি করে ডিমেরিট পয়েন্ট।

এক বিজ্ঞপ্তিতে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) এই খবর নিশ্চিত করেছে। দিন শেষে তাসকিন ও মুজারাবানির বিরুদ্ধে আচরণবিধির ২.২.১২ ধারা ভাঙার অভিযোগ করা হয়েছিল।

ঘটনা, বাংলাদেশের ইনিংসের তখন ৮৫তম ওভার চলছে। জিম্বাবুয়ের পেসার মুজারাবানি বিরুদ্ধে ব্যাট করছিলেন তাসকিন। তাঁর বল সামলে দিয়ে নাচের ভঙ্গি করেন তাসকিন। আর এরপরেই মুজারাবানি তেড়ে যান তাসকিনের দিকে। এগিয়ে এসে মাথা ঠেকিয়ে দেন তাসকিনের হেলমেটে। চোখে-চোখ রেখে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় চলে।

চলমান বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্টের অনফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমাস ও ল্যাংটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ইকনো চবি তাসকিন ও মুজারাবানির বিরুদ্ধে অভিযোগ করেন। যা আমলে নিয়ে জরিমানা ও ডিমেরিট পয়েন্ট দেওয়ার সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

আচরণবিধির লেভেল-১ ভঙ্গ করায় দুই ক্রিকেটারকেই ম্যাচ ফি এর ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে তাঁদের নামের পাশে যোগ হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। দোষ স্বীকার করে নেওয়ায় এ ব্যাপারে আর শুনানির প্রয়োজন পড়েনি।

উল্লেখ্য ম্যাচে কেউ যদি আইসিসির আচরণবিধির লেভেল-১ ভঙ্গ করে তাহলে তাকে ন্যুনতম ভর্ৎসনা ও সর্বোচ্চ ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও এক বা একাধিক ডিমেরিট পয়েন্টের বিধান রয়েছে।

হারারে টেস্টের দ্বিতীয় দিনই বাংলাদেশের হয়ে ১৯১ রানের জুটি গড়েন মাহমুদুল্লাহ ও তাসকিন। ১৩৪ বল খেলে তাসকিন করেন ৭৫ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ১৫০ রানে অপরাজিত থাকেন।

অপরদিকে ব্লেসিং মুজারবানিও জিম্বাবুয়ের হয়ে প্রথম ইনিংসে সর্বাধিক চার উইকেট নিয়েছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ!

Read Next

পাঁচ উইকেট শিকারে খুশি মিরাজ, সাফল্যের রহস্যও শোনালেন

Total
16
Share