পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরুর সময়

পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরুর সময়
Vinkmag ad

করোনা ভাইরাস টেস্টে পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও পারফরম্যান্স অ্যানালিস্ট। আগেই চূড়ান্ত ছিল আগামী ১৩ জুলাই থেকে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হবে। কিন্তু করোনার প্রাদুর্ভাবে কারণে নির্ধারিত সময়ে আসন্ন ভারত-শ্রীলঙ্কা সিরিজ শুরু করা সম্ভব নয়। পিছিয়ে গেল শুরুর সময়, নতুন সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে ১৮ জুলাই। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি শেষ হবে ২৯ জুলাই।

ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কায় ফেরার ৪৮ ঘণ্টার মধ্যেই শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ারের শরীরে কোভিড-১৯ চিহ্নিত হয়। আর ঠিক তিন দিন পরেই শুরু হওয়ার কথা ছিল ভারত-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডে। এরমধ্যেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে, লঙ্কান স্কোয়াড থেকে কোচ গ্রান্ট ফ্লাওয়ারকে আপাতত আলাদা রাখা হয়েছে। তাঁর মৃদু উপসর্গ রয়েছে।

ইংল্যান্ড থেকে ফেরা শ্রীলঙ্কা দলের সকল সদস্যের কোভিড-১৯ পরীক্ষা হয়েছে। তবে ফ্লাওয়ার ও অ্যানালিস্ট ছাড়া আর কেউই করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হননি। এরমধ্যে সিরিজ শুরুর সময় পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

বদলে যাওয়া নতুন সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে যথাক্রমে ২০ ও ২৩ জুলাই হবে। এরপর দুই দিন বিরতি নিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ২৫ জুলাই, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ২৭ জুলাই। আর শেষ ম্যাচটি হবে ২৯ জুলাই।

পূর্বের ঘোষিত সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজ শুরু হওয়ার তারিখ ছিল ১৩ জুলাই। দ্বিতীয় ম্যাচ ১৬ জুলাই; আর  সিরিজের শেষ ওয়ানডে অনুষ্ঠিত হতো ১৮ জুলাই। তারপর শুরু হত টি-টোয়েন্টি সিরিজ; যথাক্রমে ২১, ২৩ ও ২৫ জুলাই।

বায়ো-বাবল ইস্যুতে পূর্বে নির্ধারিত কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

৯৭ ডেস্ক

Read Previous

হারারেতে টাইগারদের স্বপ্নের মত এক দিন

Read Next

টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ!

Total
1
Share