ঘড়ি ধরে লিটনের পারফরম্যান্স মূল্যায়ন করলেন প্রিন্স

ঘড়ি ধরে লিটনের পারফরম্যান্স মূল্যায়ন করলেন প্রিন্স
Vinkmag ad

লিটন দাসের সামর্থ্য নিয়ে প্রশ্ন ছিলনা কখনোই। তবে আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধ যুগ পার করেও কেবল হঠাৎ ঝলক হয়েই রইলেন। অবশ্য সাদা পোশাকে সাম্প্রতিক সময়ে কিছুটা হলেও ধারবাহিকতা বজায় রাখছেন। আজ (৭ জুলাই) হারারে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে খেললেন হাল ধরা এক ইনিংস। দলকে খাদের কিনারায় টেনে তুলে সেঞ্চুরি মিস করেছেন অবশ্য। টাইগারদের নবনিযুক্ত ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স জানালেন লিটনকে ম্যাচের আগে কি পরামর্শ দিয়েছিলেন।

লিটনের শুরুটা ভালো হলেও ৩০-৪০ রানেই আটকে যাচ্ছেন প্রায় সময়। আজকের আগে সর্বশেষ ১০ টেস্ট ইনিংসে এই উইকেট রক্ষক ব্যাটসম্যান ২০-৪০ রানে আউট হয়েছেন ৪ বার, অবশ্য ছিল ৩ টি ফিফটিও।

দক্ষিণ আফ্রিকান অ্যাশওয়েল প্রিন্স বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জিম্বাবুয়ে সফরের জন্য। দলের সাথে কাজ করছেন এক সপ্তাহ হয়েছে। আর এই কদিনেই বুঝে গেছেন দলে যেসব স্কিল সম্পন্ন ক্রিকেটার আছে তাদের একজন লিটন। তার সাথে আলাপ করতে গিয়েই সমস্যা সম্পর্কে জানতে পারেন। এরপরই দিয়েছেন টোটকা।

রান নয় ক্রিজে অতিরিক্ত সময় কাটানোতেই মনযোগ দিতে বলেন। গুরুর কথা আমলে নিয়ে আজ লিটন ব্যাট করেছেন ৩ ঘন্টা ২০ মিনিট।

১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ দিন শেষ করেছে ৮ উইকেটে ২৯৪ রান তুলে। যেখানে লিটনের অবদান ৯৫ রান, মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে গড়েছেন ১৩৮ রানের জুটি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

লিটন সম্পর্কে বলতে গিয়ে দিন শেষে সংবাদ সম্মেলনে টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স জানান, ‘আমি মাত্র সপ্তাহ খানেক এই দলের সঙ্গে আছি। আমি মনে করি এই দলে খুব স্কিলফুল কিছু ক্রিকেটার আছে। লিটন তাদের একজন। ওর সঙ্গে আমার কথা হয়েছে, সে আমাকে বলেছে যে ৩০-৪০ রানে থাকার সময় সে উইকেট ছুঁড়ে আসে, মনসংযোগ হারিয়ে ফেলে। আমি তাকে বলেছি তুমি যদি তিন ঘন্টা ব্যাটিং কর, কত রান বা অন্য কিছু ভুলে, তাহলে দেখবে সেঞ্চুরির কাছে চলে গেছ।’

‘এমনকি আজ যে সে ব্যাট করছিল, আমি ঘড়ি দেখছিলাম। সে আজ তিন ঘন্টার কিছু বেশি ক্রিজে ছিল, দুভাগ্য যে সে সেঞ্চুরির কাছে গিয়েও সুযোগ হারাল কিন্তু এটা থেকে সে ভাল কিছু শিখবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

৩ ক্রিকেটারের তদন্তে ৫ সদস্যের কমিটি

Read Next

পরিস্থিতির দাবি মেটাতে মাহমুদউল্লাহকে যোগ্য ব্যক্তি বলছেন অ্যাশওয়েল প্রিন্স

Total
1
Share