‘জিম্বাবুয়ে সফরে সাকিব এনার্জি ও অ্যাটিটিউড এনেছে’

'জিম্বাবুয়ে সফরে সাকিব এনার্জি ও অ্যাটিটিউড এনেছে'
Vinkmag ad

জিম্বাবুয়ে সফরের আগেই বাংলাদেশের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবালের চোট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল। ৭ জুলাই থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টের আগে মুশফিক ফিট হচ্ছেন দারুণভাবে। তবে তামিমকে নিয়ে শঙ্কাটা বেড়েই চলেছে। তাকে হারারে টেস্টে পাওয়া যাচ্ছে কিনা সেটা সময়ই বলে দিবে। কিন্তু সাকিব আল হাসান ফেরায় উচ্ছ্বসিত কোচ রাসেল ডোমিঙ্গো। এই সিরিজে বাড়তি শক্তি ও মানসিকতায় ভরপুর সাকিবকে দেখছেন টাইগার কোচ।

জিম্বাবুয়েতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। তবে একমাত্র টেস্ট সামনে রেখে প্রথম ধাপে জিম্বাবুয়ের বিমানে চড়ে মুমিনুল হকের দল। অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ শেষে অপেক্ষা মূল লড়াইয়ের।

হাতের চোটে মুশফিক ও হাঁটুর চোটে তামিম ছিটকে যান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্ব থেকে। তবে সিরিজ শুরু আগে অনেকটা সেরে উঠেছেন মুশফিক। প্রস্তুতি ম্যাচে দ্বিতীয় ইনিংসে ঘন্টাখানেক ব্যাট করলেও তামিম ফিট হননি পুরোপুরি।

আজ (৫ জুলাই) এক ভিডিও বার্তায় টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘মুশফিক আত্মবিশ্বাসী যে সে খেলার মতো ফিট হয়ে উঠতে পারবে। তার পুনর্বাসন দারুণ হয়েছে। সবকিছু ঠিক পথেই আছে। তার খেলা নিয়ে আত্মবিশ্বাসী। তামিম এখনও শতভাগ নিশ্চিত না। তাকে নিয়ে সংশয় আছে। অদূর ভবিষ্যতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আমার ধারণা।’

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ছুটিতে থাকা সাকিব আল হাসানকে পাচ্ছে বাংলাদেশ। সাকিবের মধ্যে এবার ভিন্ন শক্তি আর মানসিকতা দেখছেন রাসেল ডোমিঙ্গো। টেস্ট খেলতে নাকি বেশ মুখিয়ে আছে টাইগার অলরাউন্ডার। অবশ্য প্রস্ততি ম্যাচেও ব্যাটে-বলে দলের সেরা পারফর্মার সাকিবই (ব্যাট হাতে একমাত্র ইনিংসে ৭৪ ও বল হাতে ৩ উইকেট)।

সাকিব প্রসঙ্গে ডোমিঙ্গো বলেন, ‘সাকিবকে দেখে মনে হচ্ছে সে টেস্ট ক্ষেলতে ক্ষুধার্ত হয়ে আছে। বড় প্লেয়ারদের জন্য এটা গুরুত্বপূর্ণ। তাদের এই ক্ষুধা ও অ্যাটিচিউডটা থাকা। তাকে ফিরে পাওয়াটা দারুণ। দলের ভারসাম্য বেড়ে যায়। টপ সিক্সে ব্যাটিং করে, সাথে ফ্রন্টলাইন বোলার। আন্তর্জাতিক প্রতিটি দলই এমন প্লেয়ার পেতে মুখিয়ে থাকে। সে এই সফরে এনার্জি ও অ্যাটিটিউড এনেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সনথ জয়সুন্দারাকে ‘৭’ বছরের জন্য নিষিদ্ধ করল আইসিসি

Read Next

হারারের উইকেট দেখতে দিচ্ছেনা গ্রাউন্ডসম্যান, হতাশ টাইগার কোচ

Total
16
Share